• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:২১মিঃ

নিখোঁজের ১৪ বছর পর উদ্ধার হল ‘অপহৃত’ সালমা!

৫:০৯ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ২৯, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের চকলেঙ্গুরা গ্রামের মৃত আব্দুল হাইয়ের মেয়ে সালমা খাতুনকে (২৭) নিখোঁজের দীর্ঘ ১৪ বছর পর সিলেট ওসমানীনগর থানার বুরুঙ্গা ইউনিয়নের তিলাপাড়া গ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ।

দুর্গাপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত বৃহস্পতিবার হাজির করা হলে সালমা জানায়, বাড়িতে কাউকে কিছু না বলে গৃহকর্মীর কাজের সন্ধানে ২০০৪ সালে ঢাকা চলে যান তিনি।

এদিকে, তাকে না পেয়ে তার মা আমেনা খাতুন প্রতিবেশী আব্দুল হামিদ, মানিক মিয়া, আব্দুল হেকিম, আলোয়ারা, সাহেব আলী মজিদা খাতুনকে আসামি করে আদালতে অপহরণের মামলা করেন।

আদালত ৮জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারকার্য চলাকালীন সময়ে সালমা উদ্ধার না হওয়ায় আসামীদেরকে নারী ও শিশু দমন আইন ২০০০(সং/০৩) এর ৭/৩০ ধারায় দোষী সাব্যস্ত করেদোষী সাব্যস্ত করে ১৪ বছরের কারাদণ্ড এবং পলাতক আসামি মানিক মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এদিকে স্থানীয় সূত্রে খবর পেয়ে সালমা খাতুনকে সিলেট জেলার ওসমানীনগর থানাধীন পশ্চিম তিলাপাড়া এলাকার সাদেক আলীর বাড়ি থেকে দুর্গাপুর থানা পুলিশের সহায়তায় স্বামী সামছুল ইসলামসহ দুর্গাপুর থানায় আনা হয়।

মামলার মূল রহস্য উদঘাটনের জন্য দুর্গাপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার জবানবন্দি লিপিবদ্ধ করে।