• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৯:২৬মিঃ

ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শনে শাল্লায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

১০:১৭ পূর্বাহ্ন | রবিবার, এপ্রিল ৩০, ২০১৭ Breaking News, জাতীয়

সুনামগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জের শাল্লায় পৌঁছেছেন। আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শন এবং কৃষকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য এসেছেন তিনি।

উপজেলা সদরের শাহেদ আলী উচ্চ বিদ্যালয় মাঠে নির্মিত হেলিপ্যাডে রোববার সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে।

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুরো শাল্লা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। র‌্যাব,বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছেন।

প্রধানমন্ত্রী পৌঁছানের আগে শাল্লায় পৌঁছেন আওয়ামী লীগের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় নেতা।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শাল্লায় আধাঘণ্টা বিশ্রামের পর সকাল সাড়ে ১০টায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত কৃষকদের ত্রাণ সামগ্রী বিতরণ করবেন। পরে প্রধানমন্ত্রী শাহেদ আলী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে দলীয় নেতাকর্মী ও প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হবেন।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পুরো সুনামগঞ্জবাসীর মধ্যে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা। ঋণ মওকুফ চান কৃষকরা।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর ভারি বৃষ্টিতে বাঁধ ভেঙে যাওয়ায় ১৪২টি হাওরের বোরো ধান তলিয়ে গেছে। এতে ২ লাখ ২৩ হাজার ৮৫০ হেক্টর জমির বোরো ধান পানিতে তলিয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন লাখ কৃষক পরিবার। এছাড়া ধানের গাছ পচে যাওয়ায় কয়েক মেট্রিকটন মাছ এবং কয়েক হাজার হাঁস মারা যায়। অকাল এই বন্যায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েন। তাদের আশা প্রধানমন্ত্রীর যেন তাদের ঋণ মওকুফ করেন।