সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করাটা আমাদের বোকামি’

১২:৩৭ অপরাহ্ন | রবিবার, এপ্রিল ৩০, ২০১৭ বিনোদন, স্পট লাইট

রবিউল ইসলাম (রবি), সময়ের কণ্ঠস্বর- ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে আর কাজ করবেন না ঢালিউডের পরিচালকরা। তার সঙ্গে কোনো চলচ্চিত্রের শুটিং ও ডাবিংয়ের কাজেও অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ সংশ্লিষ্টরা।

18156939_200122440500273_3062930592593520051_nগতকাল শনিবার বিকালে রাজধানীর এফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতির কক্ষে বেশ কয়েকটি সংগঠনের যৌথ এক সভা অনুষ্ঠিত হয়। সেখানেই চলচ্চিত্রের সকল সমিতির নেতাদের উপস্থিতিতে শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য বাংলা চলচ্চিত্র থেকে নিষিদ্ধ করা হয়।

সম্প্রতি সবচেয়ে আলোচিত ঘটনা শাকিব-অপুর বিয়ে। এ বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে এ দেশের পরিচালক, প্রযোজক ও শিল্পীদের বেকার বলেন শাকিব খান।

শাকিব খানের এমন মন্তব্য ঘিরে বেশ চটে যান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যরা। সেখানেই থেমে যায়নি বিষয়টি। উকিল নোটিশ পাঠিয়েছেন শাকিব খানের বাসায়। বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত শাকিব খানকে নিয়ে কাজ না করার আহ্বানও জানিয়েছিল সমিতি।

তবে শাকিব খান বিষয়টি নিয়ে কোন সুরাহা না করে বর্তমানেও একই ধরনের বক্তব্য দেওয়ায় অবশেষে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়েছে ঢাকাই সিনেমার এই নায়ককে।

সভা শেষে পরিচালক সমিতির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শাকিব পরিচালকদের ‘হেয়’ করে বক্তব্য দেয়ায় তার প্রতি সমিতি একটা শাস্তির ব্যবস্থা করে। নির্মাতাদের প্রতি তাকে ‘বয়কট’-এর আহ্বান জানানো হয়।

এদিকে বাংলা চলচ্চিত্র থেকে শাকিবকে নিষিদ্ধ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। অনেকেই এটা একটা ষড়যন্ত্র বলে দাবি করেছেন। আর এর জন্য চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকনকে দায়ী করেছেন।

বাংলা চলচ্চিত্রের ‘সুপারস্টার’ দাবীদার শাকিব খানকে নিষিদ্ধ করায় প্রকাশ্যে কিংবা অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে ফেসবুকে পরিচালক সমিতির এ সিদ্ধান্তকে কেউ স্বাগত জানিয়ে পক্ষে, আবার কেউবা বিপক্ষে মন্তব্য করছেন।

নির্মাতা, অভিনেতা সাইফ চন্দন গতকাল রাতে তার ফেসবুকে একটি পোষ্ট দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, শাকিব খান’কে নিষিদ্ধ না করে- দেব, জিত, অনকুশ, সোহম, বনি, ওম’কে নিষিদ্ধ করেন… বোঝে আসেনা…

11ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়িকা মিষ্টি জান্নাত লিখেছেন , শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করাটা মনে হয় আমাদের বোকামি .. (ইন্ড্রাস্টির কথা ভেবে বিষয়টার সুন্দর একটা নিস্পত্তি করা দরকার …)

12সোহাগ আহমেদ বরগুনা নামে এক ব্যক্তি ফেসবুকে লিখেছেন, শাকিব খানকে নিষিদ্ধ করা মানেই চলচিত্র কে ধবংসের পথে ফেলে দেয়া।

আল কায়সার নামে এক ব্যক্তি লিখেন, শাকিব খানকে নিষিদ্ধ করার পিছনে কার ইঙ্গিত? হোক সেটা সাময়িক বা অনির্দিষ্টকাল। ইন্ডাস্ট্রির প্রতি ন্যূনতম ভাবনা থাকলে এইরকম সিদ্ধান্ত নেওয়া যেত?

ইন্ডাস্ট্রির কথা চিন্তা করে হলেও জল আর ঘোলা করা উচিত হবে না। দ্রুত বিষয়টি সমাধান করা উচিত। সিনিয়র শিল্পী আর সিনিয়র সাংবাদিকদের এগিয়ে আসা দরকার।

শুভ এফ এক্স নামে একজন লিখেছেন, শাকিব খানকে নিষিদ্ধ করার সিন্ধান্তটা আত্নঘাতী। যে যায় বলুক, বাংলাদেশের বর্তমানে একটাই হিরো শাকিব খান। আপনাকে দেখতে অভিনয় কেমন করে একজন অভিনেতা সেটা। শুধুমাত্র দেশের ইন্ডাষ্ট্রি বেচে রাখারা জন্য সাকিব একসময় ২০ লাখ বাজেটের ছবিও করতো। বাজে স্ক্রিপ্ট, অল্প বাজেটের ছবি করে সে ট্ররের স্বিকার হয়েছে,,,সেটাও কিন্তু ইন্ডাষ্ট্রিকে বাচিয়ে রাখার জন্য। শাকিব কে প্রকৃত মূল্যায়ন বাংলাদেশ করতে পারে নাই, শুধু তাই নয় বাংলাদেশ কোন প্রতিভার প্রকৃত মূল্যায়ন করতে পারে নি।

মাহমুদ শাওন নামে আরেক ব্যক্তি লিখেছেন, যারা শাকিব খানকে নিষিদ্ধ করছে, সেই পরিচালকদেরকেই নিষিদ্ধ করা উচিৎ। বলিউড বাদ দিলাম, টালিউডের নির্মাতাদের সাথে কুলোনোর মুরোদ নাই, আবার নেতাগিরি ফলায়। দেশের চলচ্চিত্রের ধ্বংসস্তূপে আর কত ছাই জমবে?

জিয়াউদ্দিন আলম নামে এক ব্যক্তি লিখেছেন, শাকিব খানকে নিষিদ্ধ করে কোলকাতার ছবির জন্য শিডিউল ফাঁকা করে দিলেন পরিচালক সমিতি। শাকিব খানের জন্য অার বাধা থাকলো না, শিডিউল নিয়ে তাকে অার ঝামেলা পোহাতে হবে না।

রমজান আলী নামে এক ব্যক্তি লিখেছেন,  শাকিব কিন্তুু মিথ্যা বলেনি! এক সময় শাকিব একা বাংলা সিনেমাকে টেনে এনেছে, তখন  চলচ্চিত্রে হাল দরার মত কোন নায়ক ছিল না। সে একা বাংলাদেশ চলচ্চিত্র কে টিকিয়ে রেখেছে বাংলার সিনেমা প্রেমি মানুষ গুলোকে বিনোদন দিয়েছেন।

কিন্তু এখন পরিচালক সমিতি ও তার সাথে কাজ করা অনেক নায়ক নায়িকারা সেটা ভুলে গেছেন, এটা উচিত নয়। আমি মনে করি সাকিব চক্রান্তের শিকার। ভুল মানুষেই করে হয়তো তার ও ভুল আছে,,,, আমি সাকিবের পক্ষ নিচ্ছি না, তবে সচেতন নাগরিক হিসেবে বললাম।

আরও পড়ুন

চলচ্চিত্র থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হলো শাকিব খানকে

শাকিবকে নিষিদ্ধের প্রতিবাদে ‘ওপেন চ্যালেঞ্জ’ ছুড়ে কড়া জবাব দিলেন রংবাজের নির্মাতা