সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

অভিভাবককে নালিশ করায় প্রধান শিক্ষককে পেটালো ছাত্ররা!

১:১৫ পূর্বাহ্ন | সোমবার, মে ১, ২০১৭ খুলনা, শিক্ষাঙ্গন

নিউজ ডেস্ক, সময়ের কণ্ঠস্বরঃ যশোরে ক্লাস ফাঁকি দিয়ে রেলস্টেশন এলাকায় ঘুরঘুর করা ছাত্রদের ধরে স্কুলে এনে অভিভাবকদের কাছে নালিশ করার ঘটনার জেরে প্রধান শিক্ষককে মারপিট করেছে শিক্ষার্থীরা। প্রধান শিক্ষকের নাম ফজলুর রহমান। তাকে চলন্ত বাস থেকে নামিয়ে লাঠিসোটা দিয়ে গুরুতর জখম করে বলে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার বিকালে যশোর সদরের কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের কলোনির সামনে এ ঘটনা ঘটেছে।

prodahn teacher fozlu

ফজলুর রহমান যশোর সদরের ছাতিয়ানতলা চুড়ামনকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের আনছার আলীর ছেলে।

স্থানীয়রা তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন। ঘটনার সাথে জড়িত দুই ছাত্র আল-আমিন ও হাবিবুর রহমানকে আটক করেছে পুলিশ।

প্রধান শিক্ষক অভিযোগ করেছেন , হামলার নেতৃত্ব দেন যশোর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মেহেদি হাসান রুনু। স্কুল ফাঁকি দেয়ার শাসন করায় এ হামলার ঘটনা ঘটেছে।

হাসপাতালে চিকিৎসাধীন প্রধান শিক্ষক ফজলুর রহমান জানান, ৭ম, ৯ম ও ১০ম শ্রেণির ৭ জন ছাত্র ও দুজন ছাত্রী স্কুল ফাঁকি দিয়ে মুন্সী মেহেরুল্লাহ নগর স্টেশন এলাকায় আড্ডা দিচ্ছিল। তাদের সেখান থেকে এনে স্কুলে হাজির করা হয়। এরপর অভিভাবকদের বাড়ি থেকে ডেকে এনে মুচলেকা নিয়ে তাদের হাতে তুলে দেয়া হয়। এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়।

রবিবার বিকেলে স্কুল শেষে ঝিনাইদহের কালীগঞ্জে বাড়ির উদ্দেশ্যে বাসে রওনা হন ফজলুর রহমান। পথিমধ্যে খুলনা-কুষ্টিয়া মহাসড়কের যশোর সাতমাইল কাজী নজরুল ইসলাম কলেজ সংলগ্ন এলাকায় পৌঁছালে রাস্তায় দাঁড়িয়ে থাকা বহিরাগত মেহেদী হাসান রুনু, সুমন, পলাশ, শিক্ষার্থী শুভ, আল আমিন, হাবিবুর ও রিংকু বাসের গতিরোধ করে। এ সময় তারা বাস থেকে নামিয়ে প্রধান শিক্ষককে মারপিট করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

ছাতিয়ানতলা-চুড়ামনকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি চুড়ামনকাটি ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না জানান, সদর যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য মেহেদি হাসান রুনুর নেতৃত্বে ছাত্ররা প্রধান শিক্ষকের ওপর হামলা করেছে।

head master ke prohar by student

যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমল হুদা জানান, প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় আল-আমিন ও হাবিবুর রহমানকে আটক করা হয়েছে। এ ঘটনায় কেউ আটক নেই। মামলার প্রস্তুতি চলছে।

এদিকে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবি করেছেন যশোর জেলা শিক্ষক সমিতির সভাপতি আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক আছহাবুল গাজীসহ নেতারা।