• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:৩১মিঃ

ইন্দুরকানী বাজারের পুল ভেঙ্গে অন্তহীন ভোগান্তি

২:৫০ পূর্বাহ্ন | সোমবার, মে ১, ২০১৭ দেশের খবর, বরিশাল

eer


সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি :

পিরোজপুরের ইন্দুরকানী বাজার সংলগ্ন চাড়াখালী খালের মালবাহী ট্রলারের ধাক্কায় ভেঙ্গে গিয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার জনসাধারণ। রবিবার বিকালে একটি মালবাহী ট্রলারের ধাক্কায় পুলটি ভেঙ্গে পড়ে। পুল ভেঙ্গে যাওয়ায় লোকজন নৌকা যোগে খাল পার হচ্ছেন।

বেশ কয়েকটি ইউনিয়নের মানুষের উপজেলার প্রাণ কেন্দ্র ইন্দুরকানী বাজারে যাতায়াতের এক মাত্র মাধ্যম চাড়াখালী খালের পুল। প্রতিনিয়ত বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার শিক্ষার্থী এই পুল থেকে পার হয়। পুল ভেঙ্গে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন তারা। তশিশু শিক্ষার্থীদের অভিভাবকরা রয়েছেন চরম আতঙ্কে। কারন এই পুল পার হয়ে তাদের সন্তানদের বিদ্যালয়ে যাতায়াত করতে হয়।

চাড়াখালী গ্রামের  এক অভিভাবক আবু ছাদেক হাওলাদার জানান, ‘আমার নাতি তৃতীয় শ্রেনীর ছাত্র। তার মত করে অনেক শিশু শিক্ষার্থী এখান থেকে যাতায়াত করে। কিন্তু এখন কিভাবে নৌকা যোগে এই শিশুরা যাতায়াত করবে ভেবে পাচ্ছি না। জরুরী ভিত্তিতে এখানে পুল নির্মান একান্ত প্রয়োজন।’

উপজেলা সহকারী প্রকৌশলী হাজ্জাজ হোসেন জানায়, ইন্দুরকানী বাজার সংলগ্ন জরাজীর্ন পুলটি জেলা পরিষদের আওতাধীন।  মেরামতের জন্য উদ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বরাদ্দ সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।