• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশীদের বিশাল অবদান রয়েছে

৩:২২ পূর্বাহ্ন | সোমবার, মে ১, ২০১৭ প্রবাসের কথা

প্রবাস ডেস্কঃ লস এঞ্জেলসে বাংলাদেশ কন্সুলেট আয়োজিত উন্নয়ন মেলা ও  বাংলা নববর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যসচিব মরতুজা আহমদ বলেছেন,  বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশীদের বিশাল অবদান রয়েছে। সকল সূচকে বাংলাদেশর উন্নয়ন এগিয়ে চলেছে।  বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

তথ্যসচিব বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড বর্ণনা করে বলেন, ‘ স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অসমাপ্ত কাজ সম্পন্ন করতে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন।’

শহরের  শ্যাতো রিক্রেশন সেন্টারে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা সভাপতিত্ব করেন।  অন্যান্যের মধ্যে ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান  ও কমিউনিটি নেতা মোমিনুল হক বাচ্চু অনুষ্ঠানে বক্তৃতা করেন।  অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিবরণসহ প্রামাণ্যচিত্র ও মুক্তিযুদ্ধের বাংলা সিনেমা প্রদর্শন করা হয়।  পরে তথ্য সচিব মেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেন। আজ ঢাকায় প্রাপ্ত এক সঙবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এতে জানানো হয়েছে,  যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় লস এঞ্জেলসে ২৮ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত ‘ ইন্টারন্যাশনাল ফেডারেশন অভ ফিল্ম আর্কাইভের বিশ্ব কংগ্রেস-২০১৭’  সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন তথ্যসচিব মরতুজা আহমদ।

তিনি এ সম্মেলনে স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তির সাল ২০২১-এ  ফিল্ম আর্কাইভ বিশ্ব কংগ্রেস বাংলাদেশে অনুষ্ঠানের প্রস্তাব তুলে ধরবেন।  ফিল্ম আর্কাইভের বিশ্ব কংগ্রেস শেষে ৫ মে তথ্যসচিবের দেশে ফেরার কথা।