সংবাদ শিরোনাম

গাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছে

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মুম্বাই ছেড়ে আবুধাবির হাসপাতালে যাচ্ছেন বিশ্বের সবচেয়ে ভারী মহিলা ইমান

৯:৪০ পূর্বাহ্ন | সোমবার, মে ১, ২০১৭ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক: ৫০০ কেজি ওজনের জন্য বিশ্বের সবচেয়ে ভারী মহিলা বলে পরিচিতি পাওয়া ইমান আবদ এল আতি-কে ভারতের মুম্বাইয়ের সাইফি হাসপাতালে চিকিৎসা বন্ধ করে সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়া হচ্ছে।

ওই হাসপাতালে মিশরীয় নাগরিক ইমানের চিকিৎসার ফলে তার ওজন কমেছে কিনা – তা নিয়ে ডাক্তারের সঙ্গে ইমানের বোনের এক বিবাদ তৈরি হওয়ার কারণেই এই হাসপাতাল পরিবর্তন।

বিবিসি এক খবরে জানায়, পাঁচশ’ কেজি ওজনের জন্য বিশ্বের সবচেয়ে ভারী মহিলা বলে পরিচিত ইমান।

সাইফি হাসপাতালের চিকিৎসকরা বলছেন, ইমানের ওজন কমানোর জন্য অপারেশন করানো হয়েছে এবং তার ফলে তার ওজন এখন ১৭২ কেজি। সুতরাং তিনি এখন হাসপাতাল ছেড়ে যেতে পারেন।

কিন্তু ইমানের বোন শায়মা সেলিম বলেন, ডাক্তাররা ‘মিথ্যে বলছেন’ এবং তার মুম্বাইতেই থাকা প্রয়োজন।

হাসপাতালের ডাক্তার মুফি লাকড়াওয়ালা এ অভিযোগ অস্বীকার করেছেন।

সাইফি হাসপাতাল বলছে, তারা তাদের চিকিৎসার জন্য গর্বিত। কারণ ইমানকে মালবাহী বিমান চার্টার করে আনা হয়েছিল, কারণ সাধারণ বিমানে তাকে ঢোকানো সম্ভব ছিল না। কিন্তু তিনি ফিরে যাচ্ছেন সাধারণ যাত্রীবাহী বিমানে, বিজনেস ক্লাসে।

ইমানের বোন শায়মা বলেন, তার বোন সুস্থ নন, তাকে সব সময় অক্সিজেন মুখোশ পরে থাকতে হয়, নল দিয়ে খাবার খাওয়ানো হয়।

এই বিবাদের ফলে এখন ইমানকে মুম্বাইয়ের হাসপাতালটি ছেড়ে যেতে হচ্ছে। তাকে আবুধাবির বুরজিল হাসপাতালে নিয়ে যাওয়া হবে।

গত জানুয়ারি মাসে মিশর থেকে বিশেষ ব্যবস্থায় ইমানকে মুম্বাই আনা হয়েছিল। চিকিৎসক ডাক্তার লাকড়াওয়ালার নেতৃত্বে একটি দল অপারেশন করে ইমানের পাকস্থলীর আকার ছোট করে দেন, যাতে ক্ষুধা ও খাবারের পরিমাণ কমিয়ে তার ওজন কমানো যায়।