• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:২৭মিঃ

র‌্যাঙ্কিংয়ে ছয়ে উঠার দারুণ সুযোগ বাংলাদেশের সামনে!

⏱ | সোমবার, মে ১, ২০১৭ 📁 Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক: আইসিসির বার্ষিক হালনাগাদ করা ওডিআই র‌্যাঙ্কিংয়ের রেটিং থেকে এক পয়েন্ট খোয়া গেছে বাংলাদেশের। সবচেয়ে বড় ক্ষতি হয়েছে শ্রীলঙ্কার। পাঁচ পয়েন্ট হারিয়েছে দলটি।

বাংলাদেশ এখন ৯১ রেটিং নিয়ে সেই সপ্তমস্থানেই আছে। পাঁচ পয়েন্ট কমে শ্রীলঙ্কার রেটিং ৯৩। তার মানে ত্রিদেশীয় সিরিজে ভালো করে ছয়ে ওঠার দারুণ সুযোগ বাংলাদেশের সামনে।

শীর্ষ দুই দলের ভেতর কোনও পরিবর্তন হয়নি। তবে রেটিং বেড়েছে সাউথ আফ্রিকার। চার বেড়ে তাদের সংগ্রহ ১২৩ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া সেই ১১৮তেই আছে।

তৃতীয়স্থানে থাকা ইন্ডিয়ার রেটিংয়ে পাঁচ পয়েন্ট যোগ হয়েছে। তাদের সংগ্রহ ১১৭। চতুর্থস্থানে থাকা নিউজিল্যান্ডের যোগ হয়েছে দুই পয়েন্ট। পঞ্চমস্থানে থাকা ইংল্যান্ডের যোগ হয়েছে এক পয়েন্ট।

বাংলাদেশের পরে অবস্থান পাকিস্তানের। দুই পয়েন্ট হারিয়ে ৮৮ নিয়ে অষ্টম তারা। নবমস্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ হারিয়েছে চার পয়েন্ট (৭৯), দশমস্থানে থাকা আফগানিস্তানের রেটিংয়ে কোনও পরিবর্তন হয়নি, (৫২)। ১১তে থাকা জিম্বাবুয়ে দুই পয়েন্ট হারিয়েছে (৪৬), ১২ নম্বরে থাকা আয়ারল্যান্ডের আবার এক পয়েন্ট বেড়েছে (৪৩)।