• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৩:৪৫মিঃ

সৌম্য-মুশফিক ব্যাটিং ঝড়ে দলীয় শতক পার করলো বাংলাদেশ

৬:৫১ অপরাহ্ন | সোমবার, মে ১, ২০১৭ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক: সাসেক্সের অ্যারুনডেল ক্যাসল ক্রিকেট গ্রাউন্ডে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে বৃষ্টি, ভেজা কন্ডিশনে প্রথম ম্যাচে ব্যাটিং করতে নেমে শুরুটাও ভালো করেছে বাংলাদেশ। এদিন বিনা বাধায় দলীয় অর্ধশতক পার হয় ওপেনিং জুটিতে।

কিন্তু দলীয় ৭৩ রানের মাথায় সাজঘরে ফেরেন ইমরুল কায়েস (৪৪)। এরপর সৌম্যকে সঙ্গ দিতে মাঠে নামেন সাব্বির রহমান। কিন্তু তিনি দ্রুতই ইমরুলের দেখানো পথে পা বাড়ান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১১১ রান।

সোমবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয় ম্যাচটি। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা না থাকায় ম্যাচে অধিনায়কত্ব করছেন মুশফিকুর রহিম।

উল্লেখ্য, পারিবারিক কারণে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দলের সঙ্গে নেই। পিঠে ব্যথার কারণে এই ম্যাচে খেলছেন না ওপেনার তামিম ইকবাল। এদিকে সাকিব আল হাসান ও মুস্তাফিজ আইপিএলের জন্য এখনো দলের সাথে যোগ দেন নি। তাই, তাদেরকেও এই ম্যাচে পাচ্ছে না টাইগাররা।

বাংলাদেশ দলে আছেন: সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, সাঞ্জামুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, নাসির হোসেন এবং শুভাষিশ রায়।

আগামী জুনে ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেবে বাংলাদেশ। এর আগে আয়ারল্যান্ডে খেলবে ত্রিদেশীয় সিরিজ। সেখানে স্বাগতিক আইরিশ দল ও বাংলাদেশ ছাড়া খেলবে নিউজিল্যান্ডও।

দুটি টুর্নামেন্টকে সামনে রেখে সাসেক্সে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ। মূলত ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্যই সাসেক্সে এ ক্যাম্প। চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হবে ১ জুন। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ মাঠে গড়াবে ১২ মে।