• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন- এডভোকেট সাহারা খাতুন এমপি

১:০১ পূর্বাহ্ন | মঙ্গলবার, মে ২, ২০১৭ জাতীয়

18261006_1286972454731209_996127969_o


সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর-

‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন’ বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্র, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন (এমপি)’।

আজ সোমবার মহান মে দিবস উপলক্ষে উত্তরা ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের অফিস প্রাঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে ১ নং ওয়ার্ড আওয়ামীলীগ। সাহারা খাতুন বলেন, শ্রমজীবিরাই দেশের মূল চালিকা শক্তি।

শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু শ্রমিকদের সন্তানের মতো ভালবাসতেন। তিনি ছিলেন শ্রমিকপ্রিয় একজন মানুষ। তার কাছে মালিক-শ্রমিকের কোন ভেদাভেদ ছিলনা। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বঞ্চিত, মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু বলেছিলেন,‘বিশ্ব আজ দুই ভাগে বিভক্ত, একদিকে শোষক, আরেকদিকে শোষিত- আমি শোষিতের পক্ষে’।

তিনি পরিত্যক্ত কলকারখানা জাতীয়করণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী এবং শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন। আওয়ামীলীগের এই নেত্রী বলেন, একমাত্র বাংলাদেশ আওয়ামী লীগ শ্রমিকদের অধিকার আদায়ে স্বচেষ্ট। বর্তমান সরকারের আমলে দেশের কলকারখানা, গামেন্টর্স শিল্প বৃদ্ধি পেয়েছে। শ্রমিকদের কর্মসংস্থান বেড়েছে। আর বিএনপি ক্ষমতায় এসে কলকারখানা বন্ধ করে মেহনতি মানুষকে বেকার করে দিয়েছিল। তিনি বলেন, বাংলাদেশের বর্তমান সরকার শ্রমিকদের প্রতি সহানুভূতিশীল। বাংলাদেশের সংবিধানে শ্রমিকদের অধিকার সুরক্ষা করা হয়েছে। সরকার শ্রমিকদের সে অধিকার নিশ্চিত করেছে।18235792_1286972281397893_253592892_o