• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ৪:৪২মিঃ

মা’কে বাঁচাতে সন্তানদের করুন আহ্বান

⏱ | মঙ্গলবার, মে ২, ২০১৭ 📁 দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, নিজস্ব প্রতিবেদক: আমাদের মা’কে বাঁচাতে আপনারা কেউ সাহায্য করুন। আমাদের মাকে বাঁচান। আমাদের মায়ের খুব কষ্ট। মায়ের কষ্ট আমরা সহ্য করতে পারি না। আমাদের মা সারাদিন শুধু কাঁদে। অসহ্য যন্ত্রনায় চিৎকার করে। আমরা খুব গরীব। তাই মায়ের চিকিৎসা করাতে পারছি না। আপনারা কেউ দয়া করুন।

এ প্রতিবেদকের বাড়ীতে এসে অঝোরে কাঁদতে কাঁদতে কথাগুলি বলছিলেন কিডনিতে পাথর ও জরায়ু থলির সমস্যা (ইউট্রাস ইনফেকশন) আক্রান্ত ফজিলা বেগমের তিন অবুঝ সন্তান, শিউলি (১২), রিপন (৬), আকাশ (১০)। ফজিলার বাড়ী কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার মন্নেয়ারপাড় গ্রামে। পরে এ প্রতিবেদক ফজিলার সাথে কথা বলে জানতে পারে আজ প্রায় ১ বছর আগে রংপুরে ডাক্তারী পরীক্ষা করে তিনি জানতে পারেন তার কিডনিতে পাথর হয়েছে এবং জরায়ু থলির সমস্যা (ইউট্রাস ইনফেকশন) হয়েছে।

এ দুটি চিকিৎসা বেশ ব্যায় বহুল হওয়ায় ফজিলা বেগম বাড়ীতে এসে কোমর ও জরায়ুর তিব্র যন্তনা সহ্য করেও বিনা চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যুর প্রহর গুনছে। ফজিলার স্বামী ফেনিতে রিকসা চালায় স্ত্রীর এই রোগের চিকিৎসা চালাতে তিনি অক্ষম। তিনি ঠিকমতো কোন খোঁজও রাখছেন না।

কথা হলে ফজিলা এ প্রতিবেদককে বলেন, অবুঝ ছওয়াগুলেক ছাড়ি মুই মরলে এই ছওয়াগুলে কিভাবে বাঁচবে? কাকে মা বলি ডাকবে ? আল্লাহপাক বাঁচার ও মারার মালিক, তোমরা মোক বাঁচাতে উছিলা হিসেবে দান করো। মুই মাছুম ছওয়াগুলের জন্য বাঁচপার চাং।

প্রতিবেদকের বক্তব্যঃ সম্মানিত পাঠক, আসসালামুআলাইকুম- অসুস্থ ফজিলা সম্পর্কে আমার ফুফু। তিনি আমার কাছে আসার পড়ে আমি তার চিকিৎসা করা ডাক্তারের সাথে যোগাযোগ করে জানতে পারি তার কিডনিতে পাথর ও জরায়ু থলির সমস্যা (ইউট্রাস ইনফেকশন) অপারেশন খুব দ্রুত করতে হবে। নয়তো রোগদুটো আর নিয়ন্ত্রনে থাকবে না। তিনি গত ৭/৮ মাস আগে অপরেশনের জন্য পরামর্শ দিয়েছিলেন।

তিনি আরও বলেন, অপারেশন দুটো করতে প্রায় ৯০ হাজার টাকার প্রয়োজন। তাই সমাজের হৃদয়বান ও বৃত্তবান মানুষদের কাছে আবেদন … দয়া করে একজন অসুস্থ মায়ের বাঁচার করুন আকুতি আপনারা গৌণ হতে দেবেন না। দয়া করে তার চিকিৎসার জন্য আপনারা তার পাশে দাড়ান।

ফজিলার পাশে দাড়াতে হিসাব নংঃ ০২০০০০৮১৩৫৫৮৫ হিসাবের নামঃ ফজিলা বেগম। ব্যাংকের নাম অগ্রণী ব্যাংক লিঃ, শাখার নামঃ ভিতরবন্দ হাট শাখা, কুড়িগ্রাম।

আরও তথ্যের জন্য আমাদের নিজস্ব প্রতিবেদক ফয়সাল শামীম-০১৭১৩২০০০৯১।