সংবাদ শিরোনাম

বাসার দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধারকারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘হেফাজত তাণ্ডবের নির্দেশদাতা ও মূল পরিকল্পনাকারী চিহ্নিত’

৪:৫৪ অপরাহ্ন | মঙ্গলবার, মে ২, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- ২০১৩ সালের ৫ মে রাজধানীর শাপলা চত্বরে ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের কর্মীদেরকে কারা তাণ্ডব চালাতে নির্দেশ দিয়েছিল, কারা এর মূল পরিকল্পনা করেছিল তাদেরকে চিহ্নিত করার দাবি করেছে পুলিশ।

image-29394মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

৫ ও ৬ই মে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এতে হেফাজতে ইসলামের কর্মী, পুলিশ, বিজিবিসহ মোট ৪৭ জন নিহত হন এবং সাংবাদিকসহ আরও অনেকে আহত হন।

মনিরুল ইসলাম জানান, হেফাজতের ঢাকা অবরোধ কর্মসূচিতে যারা মাঠ পর্যায়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে তাদের সবাইকে সনাক্ত করা যায়নি। এ ঘটনার পর ৪০ টির বেশি মামলা করা হয়েছে যার ২১ টিতেই বাদী হয়েছে পুলিশ।

তিনি বলেন, শাপলা চত্বরে তাণ্ডবের মামলাগুলোর বেশিরভাগই তদন্তাধীন। তদন্ত কর্মকর্তাদের সুনির্দিষ্ট তথ্য সংগ্রহে সময় লাগছে।