সংবাদ শিরোনাম

লকডাউনের দ্বিতীয় দিনে সড়কে দীর্ঘ যানজট!৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কাউখালীতে সন্ধ্যা নদীতে ভাসমান নৌকায় বাল্য বিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন

৬:০৫ অপরাহ্ন | মঙ্গলবার, মে ২, ২০১৭ দেশের খবর, বরিশাল

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে “বাল্য বিবাহকে না বলি, আপনার সচেতনতাই পারে বাল্য বিবাহকে প্রতিরোধ করতে,” এই শ্লোগানকে সামনে রেখে প্রতিবন্ধি স্কুলের উদ্যোগে উপজেলার কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী তাহমিনা আজ মঙ্গলবার সকালে সন্ধ্যা নদীতে ভাসমান নৌকার নদী পারাপার যাত্রীদের বাল্য বিবাহকে না বলি, আপনার সচেতনতাই পারে বাল্য বিবাহকে প্রতিরোধ করতে, এই সম্মেলিত লাল কার্ড তুলে দেন। যাত্রীরা লাল কার্ড দেখিয়ে বাল্য বিবাহকে না বলি শ্লোগানে মুখরিত করে নদীপাড়।

এ সময় নদীর তীরে দাড়িয়ে থাকা জনতা তাহমিনাকে স্বাগত জানায়। সাহসী তাহমিনার সাথে ছিলেন উপজেলা প্রতিবন্ধি স্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষা উদ্দ্যোক্তা আঃ লতিফ খসরু। পরে তাহমিনা সাইকেলে চড়ে উপজেলা উত্তর বন্দরের ব্যবসায়িদের হাতে লাল কার্ড তুলে দেন। বাল্য বিবাহের কুফল সম্পর্কে লিফলেট বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কাউখালী উত্তর বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি রেজাউল করিম রতন, সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন।

শিক্ষার্থী তাহমিনা বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। আমাদের দেশে অনেক ছেলে-মেয়েরা বাল্য বিবাহের শিকার হয়। তাই এ সম্পর্কে সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে আমার এই উদ্যোগ। আমার এই কাজে পথ চলতে সহায়তা করেছেন শিক্ষানুরাগী আব্দুল লতিফ খসরু।

প্রতিবন্ধি স্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষা উদ্দ্যোক্তা আঃ লতিফ খসরু বলেন, সাহসী তাহমিনার এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আমি তার এই কাজে পথযাত্রী হতে পেরে আনন্দিত ও গর্বিত। সমাজের সকলকে এই সামাজিক ব্যাধি প্রতিরোধ করতে আহবান জানাই।