২৬ বছরে ২১ সন্তানের জন্ম দিয়ে পৃথিবীর ইতিহাসে নতুন রেকর্ড বিস্ময়কর এক মায়ের!

৩:৫০ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, মে ১১, ২০১৭ চিত্র বিচিত্র

চিত্র- বিচিত্র ডেস্ক -একসাথে দুটি সন্তানের প্রত্যাশা অনেকেরই থাকে তবে ইচ্ছে করলেই এই স্বপ্ন পূরণ হয় না সবার । তবে আশার কথা এই যে, শুধু বাংলাদেশেই নয়, সারা পৃথিবীতেই যমজ সন্তান জন্মানোর প্রকোপ বেড়ে গেছে। সাম্প্রতিক পরিসংখ্যান বলছে পৃথিবীজুড়ে প্রতি ৬৫ জনে একজন মায়ের সাধারণ প্রক্রিয়াতেই দুটি যমজ সন্তান হতে পারে।

এতো গেলো স্বাভাবিক পরিসংখ্যানের কথা কিন্তু প্রায় প্রতিবছরই যমজ সন্তানের জন্ম দিয়ে গত ২৬ বছরে ২১  টি সন্তানের জন্ম দিয়ে বিরল এক রেকর্ড এর জন্ম হলো এবার। চমকে দেয়া এই রেকর্ডের অধিকারিনি মায়ের বয়স এখন ৩৯ বছর। মাত্র ১৪ বছর বয়সেই বিয়ে হয়েছিলো এরপর থেকে বেশিরভাগ সময়ে  যমজ সন্তানের দিয়ে এখন ২১ সন্তানের জননী তিনি !

ডেইল মেইল অনলাইন, ডেইলি মিরর সহ আন্তর্জাতিক গনমাধ্যমে প্রকশিত খবরের অনুবাদ নিয়ে সময়ের কণ্ঠস্বরের পাঠকদের জন্য আজ থাকছে বিস্ময়কর এই পরিবারের গল্প ।

কথাটি শুনে হয়তো অবাক লাগছে। অবাক লাগারই কথা। কেননা ১ জনের গর্ভে এতোগুলো সন্তান জন্মদানের ঘটনা পৃথিবীতে বিরল। অবিশ্বাস্যও বটে। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি ব্রিটেনের সিউ ও নোয়েল র‌্যাডফোর্ড দম্পতি এ পর্যন্ত জন্ম দিয়েছেন ২১ টি সন্তান!

তবে ভাববেননা এই দম্পত্তি আগ্রহ হারাতে পারেন। এই রেকর্ড আরও বাড়াতে এবং সন্তান জন্মদানের একপ্রকার নেশাই হয়তো পেয়ে বসেছে এই দম্পত্তির । তারা চাইছেন যতদিন সম্ভব ততদিন চালিয়ে যাবেন এই সংখ্যাকে পেছনে ফেলতে । সম্প্রতি একটি জনপ্রিয় টেলিভিশান শো’য়ের ইন্টারভিউতে তেমনি প্রত্যাশার কথা ছিলো দম্পত্তির মুখে।

এরইমধ্যে ব্রিটেনের সবচেয়ে বড় পরিবারের খাতায় নাম লিখিয়েছেন এই দম্পতি। সন্তান জন্মদানের ক্ষেত্রে ওসামা বিন লাদেনের পরিবারকেও হার মানিয়েছেন তারা। লাদেনের ৫ স্ত্রী মিলে যেখানে ২৩টি সন্তান জন্ম দিয়েছেন। সেখানে একাই সিউ ও নোয়েল র‌্যাডফোর্ড দম্পতি এ পর্যন্ত জন্ম দিয়েছেন ১৮টি সন্তান। প্রায় প্রতিবারই এই সিউ’র স্ত্রী জন্ম দিয়েছেন জময সন্তানের। মাত্র একজন সন্তান গর্ভাবস্থায় মারা গিয়েছিলো এই মায়ের।  এখন পর্যন্ত ২১  সন্তানের মধ্যে বেঁচে আছেন ২০ জন। এর আগে ২০১৫ সালে ১৮ তম সন্তান প্রসব করার   তাদের ১৭তম সন্তাকে গর্ভাবস্থাতেই হারান এই দম্পত্তি ।

চিকিৎসকেরা জানাচ্ছেন এমন ঘটনা ধারাবাহিক আকারে ঘটে যাবার ব্যাপারটিও পৃথিবীর ইতিহাসে বিরল। চলতি বছরে ২১ তম নতুন সদস্যের আগমনে পরিবারটিতে বইছে খুশির আমেজ। গত সোমবার সিউ র‌্যাডফোর্ড এক কন্যা সন্তানের জন্ম দেন। যার নাম রাখা হয় হ্যালি ক্রেসি ।

তাদের পারিবারিক ওয়েবসাইটে নবজাত কন্যা সন্তান হ্যালি আলফিয়ানের ছবি পোস্ট করেন সিউ র‌্যাডফোর্ড  । সেখানে সিউ র‌্যাডফোর্ড জানান, হ্যালি ক্রেসির চেহারার গঠন খুব সুন্দর হয়েছে।

তবে ২১ তম সন্তানের জন্য তারা সরকারের কাছ থেকে কোনো সুবিধা নিতে চান না বলে জানিয়েছেন সিউ র‌্যাডফোর্ড।

তাই সুস্থভাবে হ্যালির জন্ম হওয়ায় পরিবারের সদস্যদের মধ্যে খুশির আমেজ। নতুন অতিথিকে সব সময় ঘিরে রয়েছে তাদের ২০ ভাই-বোন।

সিউ ১৪ বছর বয়সে প্রথম সন্তানের জন্ম দেন। তার প্রথম সন্তান ক্রিস ২৬  পেরিয়ে ২৭- এ পা দিয়েছেন এখন । ক্রিসের পরে রয়েছে সোফি ২৩ , চোল ২৩ , জ্যাক ১৭, ড্যানিয়েল ১৭, লিউক ১৪, মিলি ১৪ , কেটি ১২, জেমস ১১, এলি ৯, অ্যামি ৯ ,রিচার্ড ৮, জেমিস৮,  জোস ৭, ম্যাক্স ৭ , তিলি ৬, অস্কার ৩ ক্যাসপার ৩ এবং হ্যালি ক্রেসি।

বিশাল এই পরিবারের ভরণপোষেণের কোনো সমস্যা হয় না তাদের। কেননা ল্যাঙ্কারশায়ারে রয়েছে তাদের বড় একটি বেকারি কারখানা। তাই বড় এ সংসার চালাতে তাদের তেমন সমস্যা হচ্ছে না। র‌্যাডফোর্ড দম্পতি জানিয়েছেন, তারা এখনো কোনো সরকারি সুবিধা নেননি সন্তানদের জন্য।

ভবিষ্যতে আরও সন্তান নেবার পরিকল্পনা আছে কিনা- এ প্রসঙ্গে সিউ জানান, ‘আমরা প্রকৃতির ওপর ছেড়ে দিয়েছি। যতদিন আমাদের সন্তান সৌভাগ্য থাকবে, আমরা গ্রহণ করব।’

সম্পাদনা- আহমেদ তৌফিক , সময়ের কণ্ঠস্বর

২৩ বছরে ১১ শিশুর মা, নিতে চান ১০০ সন্তান!

⊡ সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১

এক মুলার ওজন সাড়ে ৮ কেজি !

⊡ শনিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২১

স্ত্রীর সঙ্গে প্রেমিকা নিয়ে গেলে অর্ধেক ছাড়!

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ১২, ২০২১

Chicken ২৫ দিন ধরে থানার লকআপে ২ মুরগি!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১