সময়ের কণ্ঠস্বরে সংবাদ প্রকাশের পর পঙ্গু শিশু রিতার পাশে আ’লীগ নেতা আলীম

৬:০২ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ২৩, ২০১৭ দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রতনপুর গ্রামের রিতা (১০) অসুস্থ ছোট্ট শিশু। জন্মের চার বছর পর থেকে বিরল রোগে আক্রান্ত হয়ে বর্তমানে শয্যাশায়ী অবস্থা তার।

অন্যের সাহায্য ছাড়া সে কিছুই করতে পারে না। একা একা একটু চলতে ফিরতে গেলেই ভেঙ্গে যায় তার পা। যন্ত্রনায় চিৎকার করতে থাকে। গত ৬ বছরের মধ্যে তার দুটি পা একে একে ১০-১২ বার ভেঙ্গেছে।

সংসারের আর্থিক দৈন্যতা আর অভাব অনটনে অর্থাভাবে সঠিক চিকিৎসার জন্য ছোট্ট মেয়েটি আজ চিরতরে পঙ্গু হয়ে যাওয়ার উপক্রম দেখা দিয়েছে। ডাক্তার বলছে, এটা এক ধরনের জটিল রোগ। এ রোগ সহজে ভাল হবার নয়।

রিতার এমন অবস্থার একটি নিউজ গত মাসে জনপ্রিয় অনলাইন পত্রিকা সময়ের কণ্ঠস্বর ও স্থানীয় পত্রিকায় প্রকাশ হবার পরে খবরটি দেখে রিতার পরিবার ও তার চিকিৎসা বিষয়ে খোঁজ নিতে ফোন করেন, পাবনা-৩ এলাকা থেকে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, সাবেক কেন্দ্রীয় আ’লীগ নেতা ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক ছাত্রলীগ সভাপতি ইঞ্জি: আব্দুল আলীম।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রতনপুর গ্রামে অসুস্থ রীতার বাড়িতে তিনি উপস্থিত হয়ে বেশ কিছুক্ষন সময় সেখানে অতিবাহিত করেন। এসময় রিতার পরিবারের সাথে চিকিৎসার বিষয়েও তিনি দীর্ঘ সময় আলাপ আলোচনা করে রিতার চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করেন। রিতার পা ভাল হতে ঢাকায় বড় ধরনের চিকিৎসা করতে চাইলেও তিনি পরবর্তীতে আর্থিক ভাবে আরো সাহায্য সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

সময়ের কণ্ঠস্বর/রবি