হোমনায় অগ্নিকান্ডে ৪ দোকান পুড়ে ছাই, ৫০ লক্ষ টাকার ক্ষতি

৪:৫৪ অপরাহ্ন | শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭ দেশের খবর

তপন সরকার, হোমনা (কুমিল্লার) প্রতিনিধিঃ
কুমিল্লার হোমনা উপজেলার কাশিপুর হাসেমিয়া উচ্চ বিদ্যালয়ের মার্কেটে অগ্নিকান্ডে চারটি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। এতে আনুমানিক ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দোকান মালিকগণ ও স্কুল কর্তৃপক্ষ। আগুনে ভস্মীভূত দোকানগুলো হলো- জাহাঙ্গীর হার্ডওয়ার, স্মরণীয় স্টুডিও,রাঙ্গামাটি ফার্ণিচার ও মা- বাবার দোয়া কসমেটিকস। গতকাল বৃহস্পতিবার রাত ৯ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জাহাঙ্গীর হার্ডওয়ারের মালিক স্বজল আশফাক বলেন , রাত ৭টার দিকে দোকান তালা দিয়ে বাড়িতে চলে যাই। রাত ৯ টার দিকে দোকানে আগুন লাগার খবর পেয়ে এসে দেখি আশে পাশের লোকজন আগুন নেভানোর চেষ্টা করছে। পরে হোমনা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে আধা ঘন্টা চেষ্টা করে রাত ১০ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে।

এতক্ষণে মার্কেটের চার দোকান পুড়ে ছাই হয়ে যায় এবং আরো তিনটি দোকানের আংশিক ক্ষতি হয় । হোমনা ফায়ার সার্ভিস অফিসের ফায়ারম্যান মো. নজরুল ইসলাম জানান,খবর পেয়ে দ্রূত ঘটনাস্থলে ছুটে যাই। আগুনে চারটি দোকান পুড়ে গেলেও আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

এতে মার্কেটের অন্য দোকানগুলোতে আগুন ছড়াতে পারেনি। বিদ্যুতের শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. কামরুল ইসলাম জানান, এ অগ্নিকান্ডে বিদ্যালয়ের মার্কেটে ব্যাপক ক্ষতি হয়েছে ।

তবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানান, কাশিপুর হাশেমিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন বলেন, বিদ্যালয়ের মার্কেটের চার দোকান পুড়ে ছাই হয়ে যায় এবং আরো তিনটি দোকানের আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এতে আনুমানিক দোকান মালিকসহ ৫০ লক্ষ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান।