সংবাদ শিরোনাম

রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে তাবিথকে ‘বাধা’গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর‘আত্মত্যাগের মধ্যেই হলো একজন মানুষের জীবনের স্বার্থকতা’: উপাচার্য ড. হারুন-অর-রশিদদণ্ডিত আসামি দিয়ে সুবর্ণ জয়ন্তী উদ্বোধন করে মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে বিএনপিবাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে : অর্থমন্ত্রীপেট্রাপোল বন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় ৫ হাজার ট্রাক !ইসিকে হেয় করতে যা দরকার সবই করছেন মাহবুব তালুকদার: সিইসিআশুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১০ভাসমান হাসপাতাল ‘জীবন তরী’এখন ঝালকাঠির সুগন্ধা নদী তীরে

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মিসরে জুমার নামাজের সময় মসজিদে গুলি-বোমা হামলায় নিহত ১৮৪, আহত আরও বহু মুসুল্লি

৫:১৯ অপরাহ্ন | শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭ Breaking News, আন্তর্জাতিক, ফিচার, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক: মিসরে জুমার নামাজের সময় মসজিদে জঙ্গিদের গুলি ও বোমা হামলায় ১৮৪ জন্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছে আরও বহু মুসুল্লি। শুক্রবার দেশটির উত্তর সিনাই প্রদেশের একটি মসজিদে এ হামলার ঘটনা ঘটে। মিসরের রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, সিনাই প্রদেশের বীর আল আবেদ শহরের একটি মসজিদে জুমার নামাজের সময় সন্দেহভাজন জঙ্গিরা বোমা হামলা করে। এসময় তারা মুসল্লিদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এতে কমপক্ষে ১৮৪ জন নিহত হয়। আহত হয় আরও ৮০ জন মুসল্লি।

এই প্রদেশে ইসলামপন্থী বিদ্রোহীদের সঙ্গে দীর্ঘ দিন ধরে মিসর যুদ্ধ করে আসছে। ২০১৩ সাল থেকে এই যুদ্ধ আরও তীব্র হয়। স্থানীয় পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, চার পাশের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে দিয়ে বন্দুকধারীরা মুসল্লিদের ওপর গুলি চালায় এবং বোমা হামলা করে।

অন্য একটি প্রতিবেদনে বলা হয়েছে, হামলার লক্ষ্য ছিল নিরাপত্তা বাহিনী। যারা ওই মসজিদে নামাজ পড়ছিল। ঘটনার পরপরই প্রেসিডেন্ট ফাত্তাহ আল-সিসি নিরাপত্তা বাহিনীর কর্মকমর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন।