সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রোববার থেকে বেরোবিতে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু

১২:৪৪ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ২৫, ২০১৭ শিক্ষাঙ্গন

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি- আগামীকাল রোববার থেকে ছয়টি অনুষদভুক্ত ২১ টি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে রোববার থেকে শুরু হওয়া শিফটভিত্তিক ছয়টি ইউনিটভুক্ত অনুষদসমূহের এই পরীক্ষা শেষ হবে আগামী ৩০ নভেম্বর।

আগামীকাল (প্রথম দিন) চারটি শিফটে যথাক্রমে প্রথম শিফট সকাল নয়টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১ টা থেকে ১২ টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং চতুর্থ শিফট বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটায় অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন সোমবার (২৭ নভেম্বর) এ ইউনিটের মত একই সময়ে চার শিফটে বি ইউনিটভুক্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে। সি ও এফ ইউনিটভিত্তিক বিজনেজ স্টাডিজ ও প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে সি ইউনিট প্রথম দুটি শিফটে আর এফ ইউনিট পরের দুটি শিফটে (তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং চতুর্থ শিফট বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা)।

তৃতীয় দিন মঙ্গলবার (২৮ নভেম্বর) ডি ইইনটভুক্ত বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা প্রথম দুটি শিফটে (প্রথম শিফট সকাল নয়টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১ টা থেকে ১২ টা ) এবং চতুর্থ দিন বুধবার প্রথম দুটি শিফটে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

উল্লেখ্য, এ বছর স্নাতক প্রথম বর্ষে ৫৮ হাজার ৯শত ৬ জন ভর্তিচ্ছুর আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়। প্রতি আসনে লড়বে প্রায় ৪৫ জন শিক্ষার্থী।

সময়ের কণ্ঠস্বর/রবি