জর্জিয়ায় বিলাসবহুল হোটেলে আগুন, নিহত ১২


আন্তর্জাতিক ডেস্ক- জর্জিয়ার রাজধানী তিবিলিসি থেকে সাড়ে তিনশ’ কিলোমিটার দূরে বাটুমি শহরের এক হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ২০ জন। হোটেলটিতে মিস জর্জিয়া প্রতিযোগিতার জাঁকজমকপূর্ণ গ্র্যান্ড ফিনালে হওয়ার কথা ছিল।

শুক্রবার রাতে কৃষ্ণসাগর তীরবর্তী রিসোর্টের ২২ তলা লিওগ্র্যান্ড হোটেল ও ক্যাসিনোতে আগুন লাগে। নিহতদের সবাই আগুনের ধোঁয়া থেকে সৃষ্ট কার্বন মনোক্সাইডের বিষক্রিয়ায় মারা গেছেন বলে শহরের স্বাস্থ্য মন্ত্রী জাল মিকেলাদজে জানিয়েছেন।

এ ঘটনায় বিষাক্ত গ্যাস গ্রহণের ফলে আহত আরো অন্তত ১০ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান। এসব মানুষের সবার অবস্থা স্থিতিশীল বলে জানান আঞ্চলিক স্বাস্থ্যসন্ত্রী মাইকলেজ। তিনি বলেন, হোটেলটিতে আগুন লাগার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

জরুরি বিভাগের কর্মীরা শতাধিক ব্যক্তিকে হোটেল থেকে সরিয়ে নেন। কয়েক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

হোটেলটিতে রবিবার ‘মিস জর্জিয়া’ সুন্দরী প্রতিযোগিতা হওয়ার কথা। আগুন লাগার সময় ২০ প্রতিযোগী ওই হোটেলে থাকলেও তাদের কেউ অগ্নিকাণ্ডে হতাহত হননি বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বাটুমি যান জর্জিয়ার প্রধানমন্ত্রী গিওর্গি কেভিরিকাশভিল।

পরে ফেইসবুকে দেয়া এক শোকবার্তায় তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্তের ঘোষণা দিয়েছেন।

সময়ের কণ্ঠস্বর/রবি

◷ ৫:৪৭ অপরাহ্ন ৷ শনিবার, নভেম্বর ২৫, ২০১৭ আন্তর্জাতিক