সংবাদ শিরোনাম

নাসিরের স্ত্রী তামিমার সাবেক স্বামীর হাইকোর্টে রিটজনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি: কাদেরযেকোনো পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকবে ভারত: জয়শঙ্করক্ষমতায় টিকে থাকতেই ডিজিটাল নিরাপত্তা আইন: ফখরুলঅবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে: প্রধানমন্ত্রীকারখানার বর্জ্যের ট্যাংকিতে পড়ে মা-ছেলেসহ তিনজনের মৃত্যুশরীয়তপুরে বিচারপ্রার্থী‌কে লাঞ্চিত করার অ‌ভি‌যো‌গে ডি‌বি কর্মকর্তা বরখাস্তভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়মিয়ানমারে বৃষ্টির মতো গুলি, ঝরে গেল ৩৮ প্রাণকক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত, অস্ত্র ও ইয়াবা উদ্ধার

  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঝিনাইদহে আওয়ামী লীগের আনন্দ শোভাযাত্রায় পুলিশের বাধা!

৮:৩২ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ২৫, ২০১৭ দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি উদযাপন উপলক্ষে র‌্যালিতে বাধা দিয়েছে পুলিশ।

শনিবার বিকেল ৪টায় কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নানের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের একাংশ এই আনন্দ শোভা যাত্রাটির আয়োজন করে। শহরের কোটচাঁদপুর সড়কের দলীয় কার্যালয় থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি মেইন বাসস্টান্ডে পৌঁছালে পুলিশের বাধায় তা পন্ড হয়ে যায়।
সেখানেই সংক্ষিপ্ত বক্তব্যে সাবেক সাংসদ ও আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান বলেন, ‘আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া সৈনিক। আমি আওয়ামী লীগের সভাপতি। আমার র‌্যালিতে কেন বাধা দেওয়া হল এর উত্তর প্রশাসনের কাছে চাই। ‘তিনি আরও বলেন, ‘কেন্দ্র ঘোষিত আজকের আনন্দ র‌্যালিতে পুলিশি বাধা গণতন্ত্রের জন্য চরম বাধা। পুলিশের এ ধরনের কর্মকান্ডের আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ’

পরে কোটচাঁদপুর সড়কের দলীয় কার্যালয়ে নেতা-কর্মীরা এসে সমাবেশ করে। এসময় বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা আধাঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। ফলে সড়কটির দু’পাশে শত শত যানবাহন আটকে যায়।
এ ব্যাপারে কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, ‘আওয়ামী লীগের মিছিলে পুলিশের কোনো বাধা দেওয়া হয়নি। উপজেলার নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও শান্তিপূর্ণ প্রোগ্রাম করার জন্য পুলিশি তাদের সহায়তা করেছে।