সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আমরা সমমর্যাদা নিয়ে চলব, কারো কাছে করুণা ভিক্ষা নিয়ে নয়: প্রধানমন্ত্রী

১২:৩৬ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর- বাংলাদেশ যুদ্ধ করে বিজয়ী হয়েছে। এই বিজয়ী জাতি কখনও কারও কাছে মাথা নত করতে পারে না মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের বন্ধুত্ব হবে সমতার ভিত্তিতে। আমরা সমমর্যাদা নিয়ে চলব, কারো কাছে করুণা ভিক্ষা নিয়ে চলবো না।

রোববার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে রাষ্ট্রদূত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পৃথিবীর বিভিন্ন দেশে কূটনৈতিক মিশনে কর্মরতরা এই সম্মেলনে যোগ দেন।

দীর্ঘ বক্তব্যে প্রধানমন্ত্রী কূটনৈতিক ক্ষেত্রে তার সরকারের আমলের সাফল্য, নতুন নতুন মিশন স্থাপনসহ নানা উদ্যোগের কথা তুলে ধরেন। সেইসঙ্গে বাংলাদেশের পণ্য ও জনশক্তির জন্য নতুন নতুন বাজার সন্ধানে কূটনীতিকদের নির্দেশ দেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, রাজনীতি নয়, কূটনীতি এখন অর্থনীতির নির্ভর। গোটা বিশ্বেই কূটনৈতিক অর্থনীতি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এ জন্য কূটনৈতিকদের যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। কূটনীতি হতে হবে সমমর্যাদার ভিত্তিতে।

অনুষ্ঠানে সেনা শাসকরা কখনই আর্থসামাজিক উন্নয়ন করতে পারে না বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

রবি