টিটু রায়ের জামিনের আবেদন নামঞ্জুর

৩:০৩ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ

রংপুর প্রতিনিধি: ফেসবুকে অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গ্রেফতার টিটু রায়ের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক আরিফুল ইসলাম তার জামিন নামঞ্জুর করেন। এসময় আগামী ১০ ডিসেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করেন বিচারক।

জামিন আবেদন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে আসামি পক্ষের আইনজীবী ইন্দ্রজিত সরকার বলেন, জামিনের জন্য তারা উচ্চ আদালতে আপিল করবেন। গত ১৪ নভেম্বর মঙ্গলবার ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রামের আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ে ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়ি থেকে টিটু রায়কে গ্রেফতার করা হয়েছে।

পরে দুই দফায় তাকে ৮ দিনের রিমান্ডে নেয় পুলিশ। ৮ দিনের রিমান্ড শেষে টিটু রায় রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছেন।

প্রসঙ্গত, ওই কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে গত ১০ নভেম্বর শুক্রবার রংপুরে পরিকল্পিতভাবে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় পুলিশ ও সংঘবদ্ধ দুর্বৃত্তদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে হাবিবুর রহমান হাবিব (৩০) নামে এক যুবক নিহতসহ আহত হয় অর্ধশতাধিক।

এ ঘটনায় কোতোয়ালী থানার এসআই রফিকুল ইসলাম রফিক বাদী হয়ে গ্রেফতারকৃত ৩৬ জনকে আসামি দেখিয়ে আরো অজ্ঞাতনামা ৩ হাজার দুর্বৃত্তর নামে এবং গঙ্গচড়া থানায় এইআই রেজাউল আলম বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩ হাজার ব্যক্তির নামে মামলা দায়ের করেনর্।