ওসমানীনগরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

৬:০৮ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ দেশের খবর

জয়নাল আবেদীন,(সিলেট)থেকে:
সিলেটের ওসমানীনগরে পুকুরের জলে ডুবে মূছা আহমদ (২) মৃত্যু হয়েছে। সে উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের কলারাই গ্রামের সাফিক আহমদের ছেলে।

রবিবার সকালে মূছাদের বাড়িতে ঘটনাটি ঘটে। জানা যায়, রবিবার সকালে মূছাকে খোঁজে পাওয়া যাচ্ছিল না।অনেক খোঁজাখুঁজির পর এক পর্যায়ে বাড়ির পুকুরে তার লাশ পাওয়া যায়। ওসমানীনগর থানার এস,আই ফরিদ আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

 

    ওসমানীনগরে উপজেলা প্রশানের  উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত

জয়নাল আবেদীন(সিলেট)থেকে:
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইনেস্কোর মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করায় ওসমানীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী সহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

গতকাল শনিবার উপজেলার তাজপুর মঙ্গল চন্ডি নিশি কান্ত মডেল উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্ণনের মধ্যে দিয়ে কর্মসূচীর সুচনা করেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান। সকাল সাড়ে দশটায় বিদ্যালয় প্রাঙ্গন থেকে বিশাল বর্ণাঢ্য র‌্যালী শুরু করে সিলেট-ঢাকা মহসড়ক দিয়ে কদমতলা হতে পুনরায় মঙ্গল চন্ডি নিশি কান্ত উচ্চ বিদ্যালয়ে এসে র‌্যালীটি শেষ হয়।

র‌্যালীতে উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিগণ, উপজেলার বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থীরা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা অংশ গ্রহণ করেন। র‌্যালীতে ব্যান্ড দলের বাদ্যযন্ত্রের মুর্ছনায় অংশ গ্রহণকারী আনন্দ উল্লাসে নেচে গেয়ে র‌্যালী সফল করে।

উপজেলা ও থানা পুলিশ প্রশাসনের ব্যানারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্টানের ব্যানার প্লেকার্ড ও ফেস্টুন র‌্যালীতে শোভা পায়। র‌্যালী শেষে বিদ্যালয়ের অডিটোরিয়ামে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান অন্য একটি হলে চলে শিক্ষার্থীদের অংশ গ্রহনে কুইজ, সাধারণ জ্ঞান ও রচনা প্রতিযোগীতা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জুবেল আহমদ সেকেল, ইউএনও অফিসের অফিস সহকারী মোহন দেবনাথ,অতিথি শিল্পী ডিকে জয়ন্ত, বন্যা তালুকদার, পুলিশ সদস্য কিশোর ও শাহ রকিবুল ইসলামের পরিবেশনায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এর পর জয় বাংলা বাংলার জয়, তীর হারা ঐ ঢেউয়ের সাগর পারি দেবরে, যদি রাহ পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নায়, মাঝি নাও ছাইরাদে ওমাঝি পাল উড়াইয়া দে, মাগো ভাবনা কেনো এই সব কালজয়ী গান পরিবেশনের মাধ্যমে সহ¯্রাধিক সংগীত প্রিয় মানুষ গানের ভুবনে ভেসে যান।

দুপুর ২টায় বিজয়ী প্রতিযোগী ও সংগীত শিল্পীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ করেন, ইউএনও আনিছুর রহমান, ওসমানীনগর উপজেলা আ’লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাবেক সাধারণ সম্পাদক আবদাল মিয়া, সাম্যবাদী দলের কেন্দ্রীয় সদস্য কমরেড আফরোজ আলী, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক অরুনোদয় পাল ঝলক।

অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মইনুল হক চৌধুরী, তাজপুর ইউপি চেয়ারম্যান ইমরান রব্বানী, উছমানপুর ইউপি চেয়ারম্যান মঈনুল আজাদ ফারুক, বুরুঙ্গা ইউপি চেয়ারম্যান এমজি রসুল খালেক আহমদ লটই, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আফতাব আহমদ, উপজেলা যুবলীগ সভাপতি আনা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি চঞ্চল পাল, যুবলীগ নেতা মোহন আহমদ, সাংবাদিক কবির আহমদ সহ আরো অনেকে।

সর্ব শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান প্রশাসনের অনুষ্ঠান সফল করে তুলায় আগত সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।