সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু প্রেমিক পঙ্গু নাসির উদ্দিন পেলেন প্রধান মন্ত্রীর একলক্ষ টাকার অনুদান

৬:১৮ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ দেশের খবর

শামছুজ্জামান বাবুল, নান্দাইল প্রতিনিধিঃ
ময়মনসিংহের নান্দাইলে বঙ্গবন্ধু প্রেমিক পঙ্গু নাসির উদ্দিন পেলেন এক লাখ টাকার আর্থিক অনুদান। খুশিতে কেঁদে ফেললেন নাসির। শনিবার (২৫ নভেম্বর) স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের এক লাখ টাকার চেক হস্থান্তর করেন।

 

জানা যায়, উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের দক্ষিন জাহাঙ্গীরপুর গ্রামের পঙ্গু নাসির উদ্দিন। ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। একটি দূর্ঘটনায় একটা পা হাটুতে কেটে ফেলতে হয় নাসির উদ্দিনের। পা হারিয়ে নাসির উদ্দিন অর্থনৈতিক ভাবে অচল হয়ে পড়ে।

বেকায়দায় পড়েও সাংসার চালাতে ঋন করে একটি অটোবাইক কিনেন নাসির। অটোবাইকের সামনে পেছনে নৌকার অর্ধেক করে লাগান নিজের মতো করে, দেখে মনে হয় যেন অটো বাইকটিই একটি নৌকা।

 

অটোবাইকের উপরে দুটি মাইক লাগিয়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষন বাজিয়ে সারা নান্দাইলে ঘুরে বেড়ান। তার অটোবাইকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী এবং বর্তমান এমপি তুহিনের ছবিসহ পোস্টার এবং প্যানা ব্যানার লাগানো থাকে সব সময়। এতে অনেকেই তাঁর অটোবাইকে যাত্রী হিসেবে উঠতে চায় না।

 

নাসির উদ্দিন সংসারের খরচ চালাতে প্রায়ই বিপাকে পড়তে হয়। তবুও নাসির উদ্দিন শত কষ্টের মাঝেও বঙ্গবন্ধুর আদর্শের বিশ্বাসকে বুকে ধারণ করে পাড়ি দিয়েছেন জীবন নৌকা। এলাকায় তিনি বঙ্গবন্ধু প্রেমিক নাসির উদ্দিন নামে একক ভাবে পরিচিত। আওয়ামীলীগের মিছিল সমাবেশে প্রায় সময়েই অটোবাইকটি নিয়ে উপস্থিত হন তিনি।

 

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করলে
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু প্রেমিক পঙ্গু নাসিরের জন্য এক লাখ টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করেন। পরে ২৫ নভেম্বর সকালে এমপি এক লক্ষ টাকার চেক নাসির উদ্দিনের হাতে তুলে দেন।