বেরোবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন

৬:৩৮ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ শিক্ষাঙ্গন

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ(সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রোগ্রামে চার শিফটে এ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে । আজ রবিবার প্রথম দিনের ভর্তি পরীক্ষায় এ-ইউনিটভুক্ত কলা অনুষদের চার শিফ্টে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। চার শিফটে মোট ১৩ হাজার ৬১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ।

প্রথম শিফট-সকাল ৯টা থেকে ১০ টা, দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২ টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং চতুর্থ শিফট বিকাল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত সম্পন্ন হয়। শিফটে চলা ভর্তি পরীক্ষাগুলোতে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ পরীক্ষার বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন ।

এ সময় উপাচার্য ভর্তি পরীক্ষার সব কিছু সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ডিনবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের সাথে মতবিনিময় করেন ।
এ বারের ভর্তি পরীক্ষায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তা বাহিনীর পর্যাপ্ত সদস্যসহ একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করছে এবং এবারেই প্রথম পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

আগামীকাল সোমবার একই সময়ে চার শিফটে ই-ইউনিটভুক্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ৩৭৫ টি আসনের বিপরীতে অংশগ্রহণ করবে চার শিফটে মোট ১৫ হাজার ৪ শত ৫৫ জন। গড়ে লড়বে ৪১ জন ভর্তিচ্ছু।
এ দিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও ভর্তিচ্ছুদের অবহেলার কারণে এইচএসসি বা সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন আনতে না পারায় অনেকেই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন নাই।