বাউফলে ইবতেদায়ী পরীক্ষা দিতে গিয়ে চার শিক্ষার্থী আটক

৭:১৪ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ দেশের খবর, শিক্ষাঙ্গন

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধি:
পটুয়াখালীর বাউফল উপজেলার মাদবপুর এনকে মাধ্যমিক বিদ্যালয় ও মাধ্যমিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় দাখিল মাদরাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের চার ছাত্রী পরীক্ষা দিতে গিয়ে আটক হয়েছে। গতকাল রোববার ওই চার চাত্রীকে আটক করা হয়। ওই চার ছাত্রীর মধ্যে একজন মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। বাকি তিনজন দাখিল মাদরাসার ছাত্রী। তাদের মধ্যে একজন নবম শ্রেণির ও দুজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

কাশিপুর আল-হেরা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা ও আতশখালী হাজী তোফায়েল আহম্মেদ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা দুটি সরকারি নিবন্ধনের তালিকায় অন্তর্ভুক্ত করার লক্ষ্যে ওই মাদরাসার প্রধানদ্বয় ওই শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে এ কাজ করিয়েছেন বলে আটক চার শিক্ষার্থী অভিযোগ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান সত্যতা নিশ্চিত করে বলেন,‘আটক শিক্ষার্থীরা স্বীকার করেছে তাদেরকে ভুল বুঝিয়ে দুই প্রতিষ্ঠান প্রধান এ কাজ করিয়েছে।

ভবিষ্যতে আর এ জাতীয় কাজ করবে না মর্মে শিক্ষার্থী ও অভিভাবকেরা মুচলেকা দিয়েছে। এ কারণে প্রথমবারের মত তাদেরকে ক্ষমা করা হয়েছে। তবে দুই প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। খোজ নিয়ে জানা গেছে, এদের মধ্যে আদাবাড়িয়া ইউনিয়ন নিকাহ্ রেজিষ্টার (কাজী ) আবুল কাসেম রয়েছেন।’