• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আইএসের ওয়েবসাইটে সমকাম ও পর্ন কনটেন্ট!


আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের অন্যতম উগ্র সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর ওয়েবসাইট ও সামাজিক মাধ্যমগুলোতে সমকাম ও পর্নোগ্রাফিক ইমেজ ছড়িয়ে দেওয়ার লক্ষ্য নিয়েছেন হ্যাকাররা।

আইএস দায়েশ নামেও পরিচিত।

এই নামের সঙ্গে ফেইসবুক মালিকানাধীন ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম-এর ‘গ্রাম’ জুড়ে দিয়ে হ্যাকিং দলটির নাম ‘দায়েশগ্রাম’ রাখা হয়েছে। এই দলটি সংকেতায়িত বার্তা পাঠানো প্লাটফর্ম টেলিগ্রাম-এ আইএস সমর্থকদের বিভ্রান্ত করার লক্ষ্য নিয়েছে।

দায়েশগ্রাম-এর নাম প্রকাশে অনিচ্ছুক এক সদস্য বলেন, “আমাদের লক্ষ্য হচ্ছে বাজার ভুয়া অ্যামাক কনটেন্ট দিয়ে ভরে ফেলা যাতে কথিত আইএস সমর্থিত সংবাদ সংস্থা অ্যামাক-এর কনটেন্টের বিশ্বাসযোগ্যতা নিয়ে দ্বিধা সৃষ্টি হয়।”

হ্যাকারদের ফটোশপ করা একটি ছবিতে একজন নগ্ন নারীর ছবির সঙ্গে একটি ঘোষণা জুড়ে দেওয়া হয়। সিরিয়ায় আইএস নিয়ন্ত্রিত এলাকায় একটি গণমাধ্যম কেন্দ্র চালু হচ্ছে বলে ওই ঘোষণায় জানানো হয়। এই ছবিটি এমন ভাবে বানানো হয় যাতে তা দেখে সমর্থকদের মনে হয়, আইএস নেতারা পর্নোগ্রাফিক ছবি দেখছেন, ভাষ্য দৈনিকটির।

আইএস-এর যোগাযোগ মাধ্যমগুলোতে হ্যাকাররা পর্নোগ্রাফিক ছবি ছড়ানোর ঘটনা এটাই প্রথম নয়। এর আগে ২০১৬ সালে ‘ওয়াকুলাঘোস্ট’ নাম দিয়ে পরিচয় গোপন রাখা এক হ্যাকার সমকামি পর্নোগ্রাফি দিয়ে উগ্রপন্থী সংগঠনটির সামাজিক মাধ্যমের অ্যাকাউন্টগুলোতে সমর্থকদের বিভ্রান্ত করার চেষ্টা চালিয়েছিলেন। ওই হ্যাকার আড়াইশ’রও বেশি আইএস সমর্থিত অ্যাকাউন্ট হাতিয়ে নিয়ে পর্নোগ্রাফি আর সমকামবিষয়ক বার্তা ছড়িয়ে দিয়েছিল। সূত্র : সিএনএন

◷ ৩:৪০ অপরাহ্ন ৷ সোমবার, নভেম্বর ২৭, ২০১৭ Breaking News, আন্তর্জাতিক