সংবাদ শিরোনাম

শাহবাগে আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশপুলিশের লাঠিপেটায় সড়ক ছাড়লেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীরানেশার ঘোরে মসজিদে ঢুকে ভাঙচুর, যুবক আটকটাঙ্গাইলে পিকআপ-ট্রলির মুখোমুখি সংঘর্ষে দুই ভায়রা নিহতফরিদপুরের দুই ভাইয়ের ৫ হাজার ৭০৬ বিঘা জমি ক্রোকের নির্দেশইউএনওকে বহনকারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদেঝালকাঠিতে আলোচিত শাহাদাৎ হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবনলালমনিরহাট সীমান্তে ভারতীয় পুলিশের হাতে বাংলাদেশি যুবক আটকচুয়াডাঙ্গায় নিখোঁজের পর আখক্ষেত থে‌কে গৃহবধূর বিবস্ত্র মরদেহ উদ্ধারপিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  • আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোয়াখালী সুবর্ণচরে জমি বিরোধকে কেন্দ্র করে হামলায়! গুরুত্বর আহত ৪


মো: ইমাম উদ্দিন সুমন, স্টাফ রিপোর্টার :
নোয়াখালী সুবর্ণচরে জমি বিরোধকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে, হামলায় এক বৃদ্ধার ১ টি হাত ভেঙ্গে দেয়া হয়। ঘটনাটি ঘটে সুবর্ণচর উপজেলার ৫ নং চরজুবলী ইউনিয়নের দক্ষিণ কচ্চপিয়া গ্রামে।

মামলার অভিযোগ এবং স্বরজমিনে গিয়ে জানাযায়, দক্ষিণ কচ্চপিয়া গ্রামের গোলাফ সারেং এর পুত্র নিজাম উদ্দিন এবং মাইন উদ্দিন ২০১৫ সালে একই গ্রামের নুর ইসলামের পুত্র আবু বক্কর এর কাছ থেকে দক্ষিণ কচ্চপিয়া মৌজার ৭৫৪ খতিয়ানের ৩১৯ নং দাগের ৩২ শতাংশ ভূমি ৩ লক্ষ ২০ হাজার টাকায় ক্রয় করেন। ভুমি ক্রয়ের সময় সব টাকা পয়সা বুঝে নেয়ার পরেও ভূমি বুঝিয়ে দেয়নি অভিযুক্ত আবু বক্কর সিদ্দিক। বেশ কয়েকবার চাপ সৃষ্টি করার পরেও ভূমি দখল না দেওয়ায় নিজাম উদ্দিন তার ক্রয়কৃত ভূমিতে বাড়ী নির্মান করে এতে আবু বক্কর সিদ্দিক ক্ষিপ্ত হয়ে গত শনিবার দুপুর ২ টায় তার পুত্র আব্দুর রহিম (২৪), নিজাম উদ্দিন, আব্দুর রহমান, মৃত নুর ইসলামের পুত্র সফিক উল্যাহ(৪০) উত্তর কচ্চপিয়া গ্রামের রফিকের পুত্র ভুট্টু সহ অজ্ঞাত ১২/১৫ জনের একটি ভাটিয়া সন্ত্রাসী বাহিনি গোলাফ সারেং এর বাড়ী ব্যাপক ভাংচুর করে এবং নিজাম উদ্দিনের নতুন ঘর-বাড়ি সম্পূর্ণ ভেঙ্গে পেলে।

বাঁধা দিলে সন্ত্রাসীরা গোলাফ সারেং এবং তার স্ত্রী কমলা খাতুন(৬০) পুত্র নিজাম উদ্দিন(২৫), দক্ষিণ কচ্চপিয়া গ্রামের মৃত দুলাল মিয়ার পুত্র রুহুল আমিন(২৮) কে ধারালো অস্ত্রদিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুত্বর আহত করে এতে কামলা খাতুনের একটি হাত ভেঙ্গে যায়। অহতরা বর্তমানে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ ব্যপারে কমলা খাতুন বাদী হয়ে চরজব্বর থানায় একটি অভিযোগ দায়ের করেন। মামলা করায় উপরোক্ত অভিযুক্তরা গোলাফ সারেং এবং তার পুত্র নিজাম উদ্দিন কে মামলা তুলে নিতে প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে, অন্যথায় খুন করা হবে বলে অভিযোগ করেন ভুক্তভোগি নিজাম উদ্দিন।

এব্যাপারে চরজব্বর থানার অফিসার্স ইনচার্জ নিজাম উদ্দিনের সাথে আলাপ কালে নিতি বলেন, অভিযোগ পেয়েছি মামলার প্রস্তুতির কাজ চলছে খুব দ্রুত জড়িতদের আইনের আওতায় আনা হবে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, আবু বক্কর সিদ্দিক দির্ঘদিন আগে নিজাম উদ্দিন এবং মাইনউদ্দিনের কাছে জমি বিক্রি করে টাকা পরিশোধ করারও পরেও ক্রেতাদের জমি দখল না দিয়ে উল্টো অসহায় পরিবারটিকে উচ্ছেদ করার পায়তারা করছে। এ ব্যপারে অভিযুক্ত আবু বক্করের সাথে যোগাযোগ করতে চাইলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।।

◷ ৮:১৩ অপরাহ্ন ৷ সোমবার, নভেম্বর ২৭, ২০১৭ অপরাধ