ঝিনাইদহে ভ্রাম্যমাণ আদালতে ৪ এলপি গ্যাস ব্যবসায়ীর জরিমানা

৮:৪৮ অপরাহ্ন | সোমবার, নভেম্বর ২৭, ২০১৭ দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধিঃ
মেয়াদ উত্তীর্ণ ও অনুমোদনের অতিরিক্ত এলপি গ্যাস সিলিন্ডার রাখার অপরাধে ঝিনাইদহ শহরের ৪ ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া আক্তার চৌধুরী এ দন্ডাদেশ প্রদাণ করেন।
আদালত সুত্রে জানা যায়, শহরের হাটের রাস্তায় বেশ কয়েকটি দোকানে মেয়াদ উর্ত্তীণ গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে এমন সংবাদ পায় জেলা প্রশাসন। এর ভিত্তিতে সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারা মোতাবেক হাটের রাস্তার এসএসএম ওয়াহেদ এন্টার প্রাইজের মালিক আব্দুল ওয়াহেদকে ৫ হাজার, গ্যাস ঘরের মালিক কাজী কামাল আহম্মেদ বাবুকে ৫ হাজার, শেখ ট্রেডার্সের মালিক শেখ জাকির হোসেনকে ৫ হাজার ও শরিফ এন্ড ব্রাদার্স এর মালিক শরিফুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মো: হাসনাত, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সুচন্দন মন্ডলসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে আদালতের বিচারক।

ঝিনাইদহে আমন ধান কর্তনের উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের কোদালিয়া গ্রামে আমন ধান কর্তনের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে ওই গ্রামের কৃষক তিতাসের জমিতে ব্রি-৪৯ জাতের ধান কেটে উদ্বোধন করেন জেলা প্রশাসক জাকির হোসেন। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মোঃ মনিরুজ্জামান, হরিশংকরপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুমসহ কৃষি বিভাগের কর্মকতারা উপস্থিত ছিলেন।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মোঃ মনিরুজ্জামান এসময় জানান, কৃষি বিভাগের প্রযুক্তিগত সহযোগীতায় ৮০ ভাগ লাইন লোগো, ৬০ ভাগ লোগো ও ১০০ ভাগ পার্চিং এর মাধ্যমে এ এলাকায় ধানের আবাদ করা হয়েছে। এতে ধানের বাম্পার ফলন হয়েছে বলেও জানান তিনি।

ঝিনাইদহের নলডাঙ্গায় ৩টি রাস্তা পাকা করণের উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের মহিষাভাগাড়, আড়পাড়া ও আড়মুখ গ্রামের রাস্তা পাকাকরণের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ফলক উন্মোচন করে রাস্তা পাকা করণের উদ্বোধন করেন।
এসময় নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন বিশ্বাস, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মিঠু মালিথা, নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু জাফর, সাংগঠনিক সম্পাদক আবু হাশেমসহ অন্যানারা উপস্থিত ছিলেন।

নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন বিশ্বাস জানান, মহিষাভাগাড় থেকে সোনাইখালী, চুটলিয়া মোড় থেকে আড়পাড়া হয়ে নতুন বাজার ও আড়মুখ বাজার হতে কুঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তার পাকা করনের উদ্বোধন করা হয়েছে। তিনি বলেন, ঝিনাইদহ-৪ আসনে আবারো আনোয়ারুল আজীম আনারকে পুনরায় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত করে দেশরতœ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। যাতে আমাদের এই উন্নয়নের ধারা অব্যাহত থাকে।