শিবগঞ্জে ৯ আগ্নেয়াস্ত্র ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার, আটক ১

১:৩৫ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০১৭ দেশের খবর, রাজশাহী

মো. কামাল হোসেন, শিবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যাব-বিজিবি পৃথক দুটি অভিযান চালিয়ে ১১টি পিস্তল, পাঁচটি ম্যাগাজিন ও ২৮ রাউ- গুলি উদ্ধার করেছে। এসময় র‌্যাবের অভিযানে দুটি পিস্তলসহ একজনকে আটক করেছে।

আটককৃত ব্যক্তি হলো- উপজেলার মনাকষা ইউনিয়নের পন্ডিতপাড়া গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে আশরাফুল আলম ওরফে আশিক (২৮)।

র‌্যাব জানায়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ্ আল-মুরাদের নেতৃত্বে সোমবার রাত সাড়ে নয়টার সময় গোপন সংবাদের ভিত্তিতে মনাকষা ইউনিয়নের গোপালপুরঘাট ব্রীজের পূর্ব পার্শ্বের একটি আম বাগানের সামনে অভিযান চালিয়ে দুটি বিদেশী পিস্তল, চারটি ম্যাগাজিন ও ১৩ রাউন্ড পিস্তলের গুলিসহ আশিককে আটক করা হয়। এঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোচাকপাড়া সীমান্তে ৯টি আগ্নেয়াস্ত্র ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে বিজিবি। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে এই অভিযান চালানো হয়। তবে অভিযানে কাউকে আটক করা যায়নি।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক রাশেদ আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল রাতে নামোচাকপাড়া গ্রামের আব্দুল মান্নানের বাড়িতে অভিযান চালায়। এ সময় একটি ঘরের খাটের নিচে লুকিয়ে রাখা অবস্থায় আটটি রিভলবার ও একটি পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করে। বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে বাড়ির মালিক আব্দুল মান্নান ও তার ছেলে সাদিকুল ইসলাম পালিয়ে যান।

তিনি আরো জানান, নদীর কারণে কাঁটাতারের বেড়া না থাকায় চাকপাড়া সীমান্তকে অস্ত্র চোরা চালানের রুট হিসেবে বেছে নিচ্ছে চোরাচালানীরা।

চাঁপাইনবাবগঞ্জে আ.লীগের সদস্য সংগ্রহ কর্মসূচি সফল করতে প্রস্তুতি সভা

বাংলাদেশ আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও সদস্য পদ নবায়ন কার্যক্রম চাঁপাইনবাবগঞ্জে বুধবার উদ্বোধন করবেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। ওইদিন হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জনসভারও আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে চলছে প্রস্তুতি সভা। উপজেলা, পৌর আওয়ামী লীগস অঙ্গ ও সহযোগি সংগঠনে চলছে প্রস্তুতি। সভা-সমাবেশ আর প্রচার মিছিল, মাইকিং, টাঙানো হচ্ছে পোস্টার। ওইদিনের কর্মসূচি সফল করতে সোমবার রাতে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পুখুরিয়া শেখ রাসেল স্মৃতি মিলনায়তনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত।

সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, জেলা আওয়ামীলীগ সদস্য ও দাইপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আজমল হক বাদশা, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদির, বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, মোবারকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, কানসাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, শ্যামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জেনারুল ইসলাম, যুবলীগ নেতা রমজান আলীসহ স্থানীয় আওয়ামী নেতাকর্মীরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শ্যামপুর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আতিকুল ইসলাম ডিউক চৌধুরী। সভায় কর্মসূচি সফল করতে সকলের প্রতি আহবান জানান বক্তারা। এরআগে সোমবার বিকেলে পৌর আওয়ামী লীগ প্রচার মিছিল ও উপজেলা যুবলীগ প্রস্তুতি সভা করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপিস কেন্দ্রীয়, রাজশাহী ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিত থাকার কথা রয়েছে।

সময়ের কণ্ঠস্বর/রবি