সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রিটিশ যুবরাজ হ্যারির বাগদানের আংটির দাম কত, জানেন?

৩:২১ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০১৭ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক: যুবরাজের বিয়ে বলে কথা! তাই সব কিছুই হওয়া চাই রাজকীয়। বিয়ের পিঁড়িতে বসছেন ব্রিটিশ যুবরাজ প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল। এরইমধ্যে নিজেদের মধ্যে আংটি বদলটাও সেরে ফেলেছেন তারা। বাগদানের সেই আংটিই এখন হয়ে উঠেছে বিশ্ব মিডিয়ার কৌতুহলের বিষয়।

রাজকীয় আংটি বানাতে কত খরচ পড়লো? এ নিয়েও শুরু হয়েছে জল্পনা-কল্পনা। ওটা তো শুধু একটি বাগদানের আংটি নয়। রাজ পরিবারের আভিজাত্য ও ঐতিহ্য লুকিয়ে আছে তার ভেতর। জুয়েলারি ইন্ডাস্ট্রির অনেকেই তাই এ আংটিকে অমূল্য বলে মনে করছেন। টাকায় এর মূল্য নির্ধারণ সম্ভব নয় বলছেন তারা।

আমান্দা উন্টার নামের একজন ডায়মণ্ড রিটেইলার বলেন, অন্তত ৩ লাখ ৩৫ হাজার ডলারের কম না আংটিটির মূল্য। সোমবার বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে প্রিন্স হ্যারি বলেছেন, আংটিটির রঙ হলদে সোনালী রাখা হয়েছে। কারণ এটাই মার্কেলের প্রিয় রঙ।

আর এর আসল পাথরটি সংগ্রহ করা হয়েছে বৎসোয়ানা থেকে। রাজপুত্র এও নিশ্চিত করেছেন যে আংটিটি তার মা প্রিন্সেস ডায়নার রাজকীয় সংগ্রহশালা থেকে নেয়া। আংটির সঙ্গে ডায়না জড়িয়ে যাওয়ায় আক্ষরিক অর্থেই এর দাম অমূল্য।

১৬ মাসের প্রেম শেষে বিয়ের পিঁড়িতে বসার ঘোষণা দিয়েছেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। রাজপ্রাসাদের এক বিবৃতিতে আগামী বসন্তে তাদের বিয়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।