দ্য ফারমার্স ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করলেন আলমগীর

৮:৫১ পূর্বাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০১৭ Breaking News, অর্থনীতি, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: বেসরকারি খাতের নতুন কার্যক্রমে আসা দ্য ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর (মখা) ব্যাংকটির পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন। পাশাপাশি পদত্যাগ করেছেন অডিট কমিটির চেয়ারম্যান ও পরিচালক মাহবুবুল হক চিশতী।

সোমবার রাত পৌনে ১০টার দিকে বাংলাদেশ ব্যাংকের বিশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিন পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া নির্বাহী কমিটি, অডিট কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটি পুনর্গঠিত হয়েছে। এর আগে গত রোববার রাতে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শামীমকে কেন অপসারণ করা হবে না, তা জানতে সাত দিনের সময় বেঁধে দেয় বাংলাদেশ ব্যাংক।

জানা যায়, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে দায়িত্ব পালনে ব্যর্থতা ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশ লঙ্ঘনের জন্য পদক্ষেপ নেয়া হয়েছে।

অন্যান্যদের নাম জানা না গেলেও একটি সূত্র জানিয়েছে, ব্যাংকটির নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মাসুদ। এর আগে তিনি ব্যাংকটির পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্বরত ছিলেন।

এদিন রাত সাড়ে নয়টায় বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, ফারমার্স ব্যাংকে বেশ কিছুদিন ধরে তারল্য ঘাটতি বিরাজ করায় এবং আর্থিক সূচকসমূহের অবনতি ঘটায় জনগণের মধ্যে দ্বিধা বা সংকোচ তৈরি হয়। লক্ষ্য করা যাচ্ছে যে, বেশ কিছু আমানতকারী ব্যাংক থেকে অর্থ উত্তোলনের চেষ্টা করার ফলে ব্যাংকটির সমস্যা ঘনীভূত হচ্ছে। বিষয়টি বাংলাদেশ ব্যাংকের নজরে আসার পর প্রয়োজনীয় রেগুলেটরী পদক্ষেপ নেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংক জানায়, ব্যাংকের আমানতকারী এবং আন্তঃব্যাংক লেনদেনে অংশগ্রহণকারী সব পক্ষকে সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার জন্য আহ্বান করা যাচ্ছে।

বাংলাদেশ ব্যাংক ফারমার্স ব্যাংকের ওপর নজরদারি অব্যাহত রাখছে এবং পুনর্গঠিত পর্ষদ ব্যাংকের আর্থিক অবস্থা উন্নয়নে সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করবে বলেও আশা প্রকাশ করা হয়।

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

এইচ টি ইমাম আর নেই

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

সিজদারত অবস্থায় মুসল্লির মৃত্যু

⊡ মঙ্গলবার, মার্চ ২, ২০২১

দাফনের ১৭ বছর পরেও কবরে অক্ষত দুই লাশ!

⊡ মঙ্গলবার, মার্চ ২, ২০২১