জনতা ব্যাংক থেকে অভিনব কায়দায় ৪৫ লাখ টাকা চুরি

৬:১৪ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০১৭ আলোচিত বাংলাদেশ

জয়পুরহাট প্রতিনিধি- জনতা ব্যাংক জয়পুরহাট শাখার ক্যাশ কাউন্টার থেকে মঙ্গলবার রহস্যজনক ভাবে ৪৫ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় চিফ ক্যাশিয়ার ও পিয়নকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

জয়পুরহাট জনতা ব্যাংকের ব্যবস্থাপক শাহ আলম জানান, ব্যাংকের তিন ক্যাশিয়ার রায়জান আলী জামান, সাইফুল ইসলাম ও মীর মাহবুব হাসান প্রতি কর্মদিবসের মতো আজও ভল্টে সংরক্ষিত ৪৫ লাখ টাকা স্থানীয় সোনালী ব্যাংকে জমা দিতে ক্যাশ কাউন্টারে একটি ব্যাগে রাখেন। পরে তারা ব্যাংকের কাজে ব্যস্ত হয়ে পড়েন। এই সুযোগে ৩/৪ জন অপরিচিত লোক খোলা দরজা দিয়ে কাউন্টারের ভেতরে ঢুকে টাকাগুলো নিয়ে চলে যায়।

কিছুক্ষণ পর ব্যাংক কর্মকর্তারা সোনালী ব্যাংকে যাওয়ার জন্য টাকাগুলো নিতে গেলে বিষয়টি টের পান। এ ব্যাপারে পুলিশকে জানানো হয়েছে। পুলিশ সুপার রশীদুল হাসানসহ একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ঘটনায় চিফ ক্যাশিয়ার রায়হান আলম ও পিয়ন আমানত হোসেনকে তাৎক্ষণিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান ওসি মোহাম্মদ সেলিম।

ওসি বলেন, সিসিটভির ফুটেজ দেখে বিষয়টি প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। ধারনা করা হচ্ছে ৪/৫জনের একটি সংঘবদ্ধ অভিনব চোরের দল আগে থেকেই ব্যাংকে অবস্থান করছিল। পুলিশ ইতিমধ্যে চোর ধরতে অভিযান চালাচ্ছে।

সময়ের কণ্ঠস্বর/রবি