• আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

৭ বলে ওভার!, আম্পায়ারের বিরুদ্ধে সিলেটের গুরুতর অভিযোগ

৬:৩৯ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০১৭ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক: টানটান উত্তেজনা আর ব্যাটসম্যান মাশরাফীর ঝলকে আরেকটি ক্লোজ ম্যাচ জিতে শেষ চারের স্বপ্ন ধরে রেখেছে রংপুর রাইডার্স। চট্টগ্রামে ক্রিকেট উত্তজনায় ভরপুর ম্যাচটি ঘিরেই আবার গুরুতর অভিযোগ হেরে যাওয়া দল সিলেট সিক্সার্সের। এক ওভারে সাতটি সঠিক বল করানোর মতো গুরুতর অভিযোগ করেছে দলটি।
সিলেট দলের ওই কর্মকর্তা বলেন, ‘১৬তম ওভারে সাতটি বল করানো হয়েছে। সেটি নিয়ে আমরা বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানাবো।’ এরপর তিনি সংবাদ সম্মেলনে এসে জানান, থার্ড-আম্পায়ার তাদের লিখত অভিযোগ দিতে বলেছেন।

ইনিংসের ১৬তম ওভার যখন শুরু হয়, তখন ৫ ওভারে ৫৩ রান দরকার ছিল রংপুরের। ওভারটি করতে আসেন কামরুল ইসলাম রাব্বি। প্রথম বলে বোপারা চার মেরে দেন। দ্বিতীয় বলে এক রান আসে। তৃতীয় বলে সামিউল্লাহ শেনওয়ারির উইকেট হারায় রংপুর। দারুণ করতে থাকা রাব্বির চতুর্থ বল থেকে এক রান নেন বোপারা। পঞ্চম বলে এক নেন মাশরাফী। ষষ্ঠ বলে বোপার থেকে আসে দুই রান। ওভারটি সেখানেই শেষ হওয়ার কথা থাকলেও বিস্ময়করভাবে সপ্তম বলটি করতে হয় রাব্বিকে। বাড়তি বলটিতে আসে এক রান।

মাঠে অভিযোগ না করলেও ম্যাচ শেষে ৭ বলের ওভার নিয়ে উচ্চকিত হয় সিলেট। শুরুতে তারা সংবাদ সম্মেলনে আসতে চায়নি। পরে এসে অভিযোগ জানিয়েছে। ক্রিকইনফোর ম্যাচ বিশ্লেষণ ঘেটেও দেখা যাচ্ছে সিলেটের অভিযোগ সত্য। রাব্বির করা ওভারটি ছিল ৭ বলেরই।

ম্যাচটা এক বল হাতে রেখে ৪ উইকেটে জিতে নিয়েছে রংপুর। মাঠ আম্পায়ারের দায়িত্বে ছিলেন মাহফুজুর রহমান ও রেনমোরে মার্টিনেজ। টিভি আম্পায়ার ছিলেন গাজী সোহেল।