চাঁপাইনবাবগঞ্জের চরে র‌্যাবের অভিযানে পর ৩ জঙ্গি’র লাশ,অস্ত্র,বিস্ফোরক উদ্ধার!আটক ৩


জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সীমানা ঘেঁষা চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের পদ্মানদীর দূর্গম মধ্যচর এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাবের ঘিরে রাখা বাড়ি থেকে মঙ্গলবার সকালে তিন জঙ্গি’র লাশ উদ্ধার হয়েছে। লাশগুলি সক্রিয় জেএমবি সদস্যদের বলে জানিয়েছে র‌্যাব। তবে তাদের পরিচয় জানা যায়নি। জঙ্গি আস্তানা সন্দেহে গত সোমবার দিবাগত গভীর রাতে বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব।

এরপর ওই বাড়িতে র‌্যাবের অভিযানের সময় গোলাগুলি,একাধিক বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সকালে লাশ উদ্ধারের পর ওই বাড়ি থেকে ২টি পিস্তল, সাতটি হাতে তৈরি গ্রেনেড (আইডি),বেশ কিছু পাওয়ার জেল, বিস্ফোরকদ্রব্য ও বোমা তৈরির নানা রকম সরঞ্জাম উদ্ধার করা হয়। অভিযান শেষে দুপুরে ঘটনাস্থলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, কিছুদিন পূর্বে ঢাকার মিরপুরে নিহত শীর্ষ জঙ্গি আবদুল্লাহ’র সঙ্গিদের দেয়া তথ্যে এবং ওই ধারাবাহিকতায় চরের এই নির্জন আস্তানার সন্ধান পেয়ে অভিযানে নামে র‌্যাব। বাড়িটির চারপাশে বহুদুর পর্যন্ত অন্য কোন জনবসতি নেই।

অভিযানকালে নিহত জঙ্গিদের রাজশাহীতে বড় ধরনের হামলার পরিকল্পনার তথ্যও পাওয়া গেছে বলে র‌্যাবের এই কর্মকর্তা জানান। তিনি বলেন,বাড়িটি ঘেরাও করে রাতেই মাইকিং করে বাড়ির ভেতরে অবস্থানকারীদের বাইরে বেরিয়ে আসার অনুরোধ করা হলেও কেউ বেরিয়ে আসেনি। বরং বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ ও গুলি করা হয়। র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে জবাব দেয়।

এসময় বাড়ির ভেতরে কয়েকটি বিস্ফোরণ ঘটে ও খড়ের তৈরী কাঁচা বাড়িটিতে আগুন লেগে যায়। র‌্যাবের বোম্ব ডিসপোসাল ইউনিট বাড়িটিতে কাজ শুরু করেছে। ঝলসে যাওয়া লাশ তিনটি ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এঘটনায় ওই বাড়ির মালিক গোদাগাড়ীতে বসবাসকারী রাসিকুল ইসলাম,তাঁর স্ত্রী নাজমা বেগম ও রাসিকুলের স্মশুর খোরশেদ আলমকে সকালে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বাড়িটি তারা গবাদিপশুর বাথান হিসেবে ব্যবহার করতেন বলে প্রাথমিক জ্ঞিসাসাবাদে জানিয়েছেন।

তারা আরও জানান, কিছুদিন আগে দুই/তিনজন ব্যক্তি পাখি দেখার কথা বলে বাড়িটি ভাড়া নেয়। ব্রিফিং কালে র‌্যাব-৫ রাজশাহী’র অধিনায়ক লে.কর্ণেল মাহবুব আলম সহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে দুপুর সাড়ে ১২টায় হেলিকপ্টারে ঘটনাস্থলে আসেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক আনোয়ার লতিফ খান।

◷ ৭:৩১ অপরাহ্ন ৷ মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০১৭ অপরাধ, স্পট লাইট
কারাগারে মারা গেলেন লেখক মুসতাক

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

রাজধানীতে বিস্ফোরণ, উড়ে গেল সড়কের ঢাকনা

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১

রোজার আগেই পাপুলের আসনে ভোট

⊡ মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৩, ২০২১