ইয়ামাহার নতুন সুপারবাইক এমটি ০৯, জেনে নিন দাম কত? (ভিডিও সহ)

৮:৫৮ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০১৭ বিজ্ঞান ও প্রযুক্তি, স্পট লাইট

প্রযুক্তি ডেস্ক, সময়ের কণ্ঠস্বর: প্রতিনিয়ত বাজারে নতুন মডেলের বাইক আসছে। আর সে বাইকগুলোর কার্যক্ষমতা কেমন, নতুন কি কি সুবিধা থাকছে তা নিয়েও রয়েছে হাজারো প্রশ্ন আর কৌতুহল। সেই ইয়ামাহা ফিফটি মডেলের পুরাতন গাড়ি আর ভেসপার মডেলে থেকে শুরু করে আজ অবধি আধুনিকতা আর বিশ্বের উন্নত দেশগুলোর সাথে তাল মিলিয়ে প্রজন্মের মোটরবাইকপ্রেমীদের চাহিদার কথা মাথায় রেখে কত নিত্য নতুন বাইক যে দেশে এসেছে তার কোন ইয়ত্তা নেই। তবুও নিত্যই বাইকপ্রেমীদের চাহিদার খাতায় যোগ হয় নতুন কোন বাইকের ডিজাইন।

ভারতের বাজারে নতুন বাইক লঞ্চ করলো ইয়ামাহা। আজ বিকেলে ইন্ডিয়া ইয়ামাহা মোটর প্রাইভেট লিমিটেড এমটি-০৯ নামের নতুন ভার্সনের সুপারবাইকটি লঞ্চ করে। বাইকটির মূল্য ভারতীয় মুদ্রায় ১০ লক্ষ ৮৮ হাজার রুপি।

কোম্পানী এক বিবৃতিতে জানায়, নতুন এ বাইকটি ৮৪৭ সিসির এবং ৩টি সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত। এটি এন্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) প্রযুক্তির সাথে সজ্জিত।

ইয়ামাহা মোটর ইন্ডিয়া সেলস প্রাইভেট লিমিটেড এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট, সেলস অ্যান্ড মার্কেটিং রাও কুরিয়ান বলেন, “নতুন এমটি -০৯ ভারতকে ইয়ামাহার নতুনত্বের অনন্য স্বতন্ত্র বৈশিষ্ট্যের সাথে যুক্ত করা হয়েছে।”

নতুন বাইকটি চমৎকার অনমনীয় ভারসাম্য দিয়ে তৈরি যা সক্রিয় হ্যান্ডলিং পারফরম্যান্স এবং পাওয়ার ডেলিভারির দিকে অবদান রাখে বলে জানান তিনি। সূত্র- পিটিআই