সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কাঠের সাঁকোই একমাত্র ভরসা, দূর্ভোগের শিকার হালুয়াঘাটে ১৫ গ্রামের মানুষ

৩:৫৩ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২৯, ২০১৭ দেশের খবর, ময়মনসিংহ

সাইদুর রহমান রাজু, হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি- ময়মনসিংহের হালুয়াঘাটে ধারা ও কৈচাপুর ইউনিয়নের সংযোগ সড়কে বেলতলী শ্মশানঘাট এলাকায় গাঙ্গিনাপাড় নদীর উপর একটি ব্রীজ না থাকায় গ্রামবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

প্রায় ১৫ টি গ্রামের একমাত্র সংযোগ সড়কের যোগাযোগ মাধ্যম বাঁশের এই সাঁকোটি। স্থানীয় জনপ্রতিনিধিরা আশ্বাস দিলেও স্বাধীনতার ৪৬ বছরে এ নদীর ওপর ব্রিজ নির্মাণ কেবলই প্রতিশ্রুতি রয়ে গেল। একটি ব্রীজের জন্য পাশ্ববর্তী এলাকার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন কাঠের সাঁকো দিয়ে যাতায়াত করছে।

গত ২০১৫-১৬ অর্থ বছরে কৈচাপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে এলজিএসপি-২’র অর্থায়নে ২ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে একটি কাঠের সাঁকো তৈরী করা হয়। নিমার্ণের এক বছর না পেরুতেই দেখা দিয়েছে বেহালদশা।

স্থানীয়দের সহায়তায় কাঠের সাঁকোর উপর বাঁশের টুকরো বসিয়ে কোন রকম টিকিয়ে রেখেছে। বছরের পর বছর উৎপাদিত কৃষিপণ্য যাতায়তের জন্য নায্যমূল্য থেকে বঞ্চিত এই এলাকার কৃষকগগণ। পাশ্ববর্তী ইউনিয়ন ধারা বাজার কাছে হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে এই কাঠের সাঁকো দিয়ে কৃষি পণ্য পারাপার করতে হয়। রুগ্নদশা এই সাঁকো দিয়ে দুর্ঘটনার শিকার হয়েছেন পথচারী থেকে শুরু করে গিয়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। শুষ্ক মৌসুমে ওই জরাজীর্ণ সাঁকো দিয়ে যাতায়ত এলাকাবাসীর জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ ও প্রাণহানির সম্ভাবনা রয়েছে বলে জানান স্থানীয়রা।

এ বিষয়ে হালুয়াঘাট উপজেলা প্রকৌশলী মোঃ কবির উদ্দিন শাহ্ বলেন, উপজেলার ১৩ টি ব্রীজ নির্মাণের প্রস্তাবনা পাঠানো হয়েছে। তার মধ্যে এই বেলতলী ব্রিজ তালিকায় রয়েছে। অনুমতি পেলেই কাজ শুরু করা হবে বলে তিনি জানান।

সময়ের কণ্ঠস্বর/রবি