কালকিনিতে ঔষধের দোকান অনির্দিষ্টকালের জন্যে বন্ধ:ভোগান্তিতে সাধারণ মানুষ

৮:৩৪ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২৯, ২০১৭ দেশের খবর

এইচ এম মিলন,কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি:
ভোক্তা অধিকার অধিদপ্তর ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের বার বার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হয়রাণির অভিযোগ এনে মাদারীপুরের কালকিনি উপজেলার সকল ঔষধেরদোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে মাদারীপুর কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি। কোন ঘোষণা ছাড়া মঙ্গলবার দুপুর থেকে রাত পর্যন্ত ওষুধের দোকান বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সাবিক হাসান জানান, দীর্ঘ দিন ধরে ভোক্তা অধিকার অধিদপ্তরের লোকজন ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিষিদ্ধ ওষুধ সরবরাহ করার অজুহাত দেখিয়ে বিভিন্ন ঔষধের ফার্মেসী থেকে অবৈধ টাকা নিচ্ছে। এতে অনেক আর্থিক ক্ষতির শিকার হচ্ছে দোকানীরা। বার বার বিষয়টি জেলা প্রশাসক ও ভোক্তা অধিকার অধিপ্তরকে বলার পরেও কোন কাজ না হওয়া মাদারীপুরে সমিতির আওতাধীন ৮০০ ওষুধের দোকান বন্ধ করা হয়।

এর সঠিক সমাধান না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্যে সব ওষুধের দোকান বন্ধ রাখার ঘোষণা দেন তারা। তবে কোন পূর্ব ঘোষণা ছাড়া ওষুধের দোকান বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে রোগীরা। তারা, দ্রুত এই সমস্যা সমাধানের দাবী করেন।
এ ব্যাপারে ওষুধ ক্রেতা নাসির ও রিয়াদসহ বেশ কয়েকজন বলেন, ওষুধের দোকানগুলো বন্ধ থাকায় আমরা ওষুধ কিনতে পারিনি। তাই রোগীদের চরম বিপাকে পরতে হয়েছে।