আগৈলঝাড়ায় স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে উপজেলা হাসপাতালের গাছ কেটে ফেলার অভিযোগ

১০:০২ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২৯, ২০১৭ অপরাধ, দেশের খবর

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
বরিশালের আগৈলঝাড়া ৫০ শয্যার উপজেলা হাসপাতালের সরকারী গাছ বিনা অনুমতিতে কেটে ফেলার অভিযোগ উঠেছে স্বাস্থ্য সহকারী ও জরুরী বিভাগের স্যাকমো দম্পতির বিরুদ্ধে। গতকাল বুধবার সকালে উপজেলার ৫০ শয্যা হাসপাতালের ডাক্তার কোয়ার্টার এর সামনে বড় বড় ৩-৪টি বিভিন্ন প্রজাতির গাছ হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে স্বাস্থ্য সহকারী গোবিন্দ ও তার স্ত্রী জরুরী বিভাগের স্যাকমো পুতুল রায় গাছের বড় বড় ডালপালা কেটে ফেলে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং আরএমও না থাকার সুযোগে তারা এই গাছগুলো কাটার অভিযোগ পাওয়া গেছে। জরুরী বিভাগের স্যাকমো পুতুল রায় দু’বছর যাবৎ হাসপাতাল কোয়ার্টারে থাকলেও বাসা ভাড়া দেয়না বলেও অভিযোগ রয়েছে। হাসপাতালের জরুরী বিভাগে আগত রোগীদের কাছ থেকে জোর করে টাকা নেয়াসহ অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এব্যাপারে পুতুল রায়ের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। অভিযোগের বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলতাফ হোসেনের কাছে সাংবাদিকরা জানতে চাইলে জানান, আমি অফিসের কাজে বর্তমানে ঢাকায় আছি। অফিস থেকে গাছ কাটার বিষয়ে আমাকে জানানো হয়েছে। ঢাকা থেকে ফিরে এসে এবিষয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আগৈলঝাড়ায় মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্র্রাফ আহম্মেদ রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান।

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিরাজুল হক তালুকদার, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুর রইচ সেরনিয়াবাত, বরিশাল জেলা পরিষদ সদস্য পেয়ারা বেগম, ভাইস চেয়ারম্যান জসীম সরদার, ওসি (তদন্ত) আব্দুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, মুক্তিযোদ্ধা আ. রশিদ সিকদার আওয়ামীলীগ নেতা গিয়াস মোল্লা, মুক্তিযোদ্ধা সন্তান আবদুল্লাহ লিটন প্রমুখ। সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ ও তা সুষ্ঠভাবে পালনের উপর গুরুত্বারোপ করে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়।