চট্টগ্রামে বন্দুকযুদ্ধে ‘শীর্ষ সন্ত্রাসী’ মহিন নিহত


চট্টগ্রাম প্রতিনিধি– চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মহিমউদ্দিন ওরফে মহিন (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, মহিন বায়েজিদ এলাকার চিহ্নিত সন্ত্রাসী। নগরীর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে হত্যাসহ নানা অভিযোগে ১৮টি মামলা রয়েছে।

বৃহস্পতিবার ভোরে চান্দগাঁও আবাসিক এলাকার পেছনে চিটাগাং ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজসংলগ্ন রেললাইনে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি একে-২২ রাইফেল, একটি পিস্তল, একটি রিভলবার ও ৫৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর কর্মকর্তা লে. কমান্ডার আশেকুর রহমান বলেন, ওই এলাকায় একদল সন্ত্রাসীর অবস্থানের খবর পেয়ে র‌্যাবের টহল দল ভোরের দিকে সেখানে যায়। সন্ত্রাসীরা র্যাব সদস্যদের দিকে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে।

পরে সন্ত্রাসীরা পালিয়ে গেলে সেখানে একজনকে পড়ে থাকতে দেখা যায়। গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে স্থানীয়রা নিহতকে মহিন হিসেবে শনাক্ত করেন।

নিহত মহিম বায়েজিদ বোস্তামী থানার হাজীপাড়ার মোহাম্মদ মিয়া সওদাগর বাড়ির আবুল কাশেমের ছেলে। তিনি নগর পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

ভারতে আটক শিবির ক্যাডার সাজ্জাদের এক সময়ের সেকেন্ড ইন কমান্ড মহিনের বিরুদ্ধে নগরের বায়েজিদ বোস্তামী থানায় হত্যা, ডাকাতি ও চাঁদাবাজির ১৬টি মামলা রয়েছে।

সময়ের কণ্ঠস্বর/রবি

◷ ১১:৪৬ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ