অনাকাঙ্ক্ষিত মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ টিউলিপের


প্রবাসের কথা ডেস্ক– লন্ডনে এক সমাবেশে যুদ্ধাপরাধী মীর কাসেমের ‘নিখোঁজ’ ছেলেকে নিয়ে প্রশ্নের মুখে ব্রিটিশ সম্প্রচারমাধ্যম চ্যানেল ফোরের একজন প্রযোজকের উদ্দেশ্যে করা মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেছেন টিউলিপ সিদ্দিক।

ইরানে কারাবন্দি এক ব্রিটিশ নাগরিকের মুক্তির দাবিতে আয়োজিত শনিবারের ওই সমাবেশে চ্যানেল ফোরের প্রতিবেদক অ্যালেক্স টমসন গত বছর আগস্ট থেকে নিখোঁজ মীর আহমেদ বিন কাসেমকে নিয়ে প্রশ্ন করেন। জবাবে নিজেকে ব্রিটিশ এমপি, বাংলাদেশের নন বলে বিষয়টি এড়িয়ে যেতে চান টিউলিপ।

এরপরও ওই প্রতিবেদক পিছু না ছাড়ায় এক পর্যায়ে তার প্রযোজক সন্তানসম্ভবা ডেইজি অ্যালিফিকে টিউলিপ বলেন, ‘এখানে আসার জন্য ধন্যবাদ ডেইজি। আশা করি ভালোভাবে তোমার সন্তানের জন্ম হোক, কারণ সন্তান জন্মদান খুব কঠিন।’ এই মন্তব্যের মধ্য দিয়ে টিউলিপ ‘দৃশ্যত সন্তান জন্মদান নিয়ে হুমকি দিয়েছেন’ বলে প্রতিবেদনে উল্লেখ করেন টমসন। ওই অনুষ্ঠানের সম্পাদক বেন ডে পিয়ার বলেন, বিষয়টি নিয়ে এমপি টিউলিপকে বলার পাশাপাশি লেবার পার্টিতে অভিযোগ দিয়েছেন তিনি।

এরপর ওই মন্তব্যের জন্য টুইটারে এক বিবৃতিতে টিউলিপ বলেছেন, ‘চ্যানেল ফোরের প্রযোজককে করা মন্তব্যের জন্য আমি দুঃখপ্রকাশ করছি।” ওই পরিস্থিতি বিরূপ মনে হওয়ায় তা সামালে অপ্রস্তুত বোধ করার কথা স্বীকার করে তিনি লিখেছেন, ‘আমি কখনও তাকে কষ্ট দিতে চাইনি। আশা করছি, বিষয়টি তিনি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।’

সময়ের কণ্ঠস্বর/রবি

◷ ১:০৩ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০১৭ প্রবাসের কথা, স্পট লাইট