নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী লুনার নেতৃত্বে ওসমানীগর বিএনপি সুসংগঠিত

৩:৫০ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০১৭ দেশের খবর

জয়নাল আবেদীন (সিলেট) থেকে: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদি লুনা। তিনি ইলিয়াস আলীর শূণ্যতা পূরণ করতে পরিশ্রম করে যাচ্ছেন। লুনার নেতৃত্বে চাঙ্গা রয়েছে সিলেটের ওসমানীনগর বিএনপি।

ইলিয়াস আলীর সহ ধর্মীনি নেতৃত্ব দেয়ায় নিজ নির্বাচনী এলাকা সিলেটের ওসমানীনগরের বিএনপির নেতা কর্মীরা খুশি। ইলিয়াস আলী যেভাবে বিএনপি তথা এলাকাবাসীকে আন্তরিক ভাবে ভালবাসতেন তেমনি লুনাও দলীয় নেতাকর্মীর পাশাপাশি এলাকাবাসীকে ভালবেসে যাচ্ছেন।

জানাযায়, ইলিয়াস আলী নিখোঁজের পর তার স্ত্রী তাহসিনা রুশদি লুনা ইলিয়াস আলীর নির্বাচনী এলাকা বালাগঞ্জ-বিশ্বনাথ-ওসমানীনগরের বিএনপিকে সুসংগঠিত করতে কেন্দ্র থেকে নির্দেশ পেয়ে লুনা দলীয় নেতাকর্মীর সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখেন। গত উপজেলা নির্বাচনে তাহসিনা রুশদি লুনার একান্ত প্রচেষ্ঠায় দলীয় সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইলয়াসপতœী তাহসিনা রুশদি লুনা দলীয় নেতাকর্মীর পক্ষে মাঠে চষে বেড়ান। দলের নেতা কর্মীরা আগামী সাংসদ নির্বাচনে লুনাকে নিয়ে নির্বাচন করতে চান।

ওসমানীনগর উপজেলা বিএনপি নেতা ও উপজেলা ভাইস চেয়াম্যান গয়াছ মিয়া বলেন, তাহসিনা রুশদির লুনার নেতৃত্বে বিএনপি ও সহযোগি সংগঠন সুসংগঠিত আছে । আমাদের প্রাণের প্রিয় নেতা ইলিয়াস আলীকে অক্ষত অবস্থায় আমাদের মাঝে ফিরিয়ে দেয়ার দাবি জানাই সরকারের প্রতি।

ওসমানীনগর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও দয়ামীর ইউনিয়নের চেয়ারম্যান তাজ মোহাম্মদ ফখর বলেন,ওসমানীনগর বিএনপি তাহসিনা রুশদি লুনার নেতৃত্বে সু-সংগঠিত। আমরা লুনার নেতৃত্বে দলীয় কার্যত্রুম চালিয়ে যাচ্ছি।

জেলা বিএনপি নেতা ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী বলেন,ইলিয়াস আলীর শূন্যতা কেউ পূরন করতে পারবেনা। ইলিয়াস আলীর সাজানো বাগান ধরে রেখেছেন তাহসিনা রুশদি লুনা। আমরা লুনার নেতৃত্বে সুসংগঠিত। আগামী নির্বাচনে তাহসিনা রুশদির লুনাকে নিয়ে সিলেট-২ আসনে নির্বাচন করতে প্রস্তুত।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদি লুনা সময়ের কন্ঠস্বরকে বলেন, তিনি (ইলিয়াস আলী) নিখোঁজ রয়েছেন, এখন তার ফিরে আসার অপেক্ষার প্রহর গুণছেন । দীর্ঘদিন ধরে নিখোঁজ রয়েছেন ইলিয়াস আলী। কিন্তু আজও তাঁর কোনো সন্ধান পাওয়া যায়নি।

২০১২ সালের ২ মে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছিলাম।তিনি ইলিয়াস আলীকে উদ্ধার করার আশ্বাস দেন। কিন্তু এখনও ইলিয়াস আলীকে ফিরে না পেয়ে হতাশায় ভুগছি। লুনা বলেন, সরকার আন্তরিক হলে ইলিয়াসকে খোঁজে পাওয়া সম্ভব। কেননা গুম -নিখোঁজ হওয়ায় অনেক ব্যক্তি তাদের পরিবারের কাছে ফিরে এসেছেন।

আমরাও বিশ্বাস করি ইলিয়াস আলী ফিরে আসবেন! আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত ইলিয়াসের অপেক্ষায় থাকব। তিনি এখনও মনে করেন তার স্বামী বেঁেচ আছেন, পরিবারের মাঝে আবার ফিরে আসবে? এখন শুধু আল্লাহর ওপর ভরসা করে ইলিয়াস ফিরে আসার পথে চেয়ে রয়েছেন তিনি। লুনা আরও বলেন, ইলিয়াস আলীর নিজ এলাকায় বিএনপি অধিক শক্তিশালী ও সুসংগঠিত। ইলিয়াস আলীর ভালবাসার কারণে এলাকার অসংখ্য নেতা কর্মী নানা ভাবে নির্যাতিত হয়েছেন।