ফুলবাড়ীতে অনৈতিক কাজে লিপ্ত হওয়ার সন্দেহে মহিলাসহ অবসর প্রাপ্ত শিক্ষক আটক

৪:১৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০১৭ দেশের খবর, শিক্ষাঙ্গন

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে অনৈতিক কাজে লিপ্ত থাকার সন্দেহে এক মহিলাসহ শহিদুল ইসলাম (৬০) নামে অবসর প্রাপ্ত এক স্কুল শিক্ষককে আটক করেছে ফুলবাড়ী থানা পুলিশ।

গত বুধবার দিবাগত রাত সাড়ে ৯ টায় উপজেলার খয়েরবাড়ী ইউপির উত্তর পাড়ায় ওই মহিলার ঘর থেকে এলাকাবাসী অনৈতিক কাজে লিপ্ত থাকার সন্দেহে তাদেরকে আটক করে থানা পুলিশে সোপর্দ করেন।
অবসর প্রাপ্ত স্কুল শিক্ষক শহিদুল ইসলাম, খয়েরবাড়ী গ্রামের মৃত কায়মুদ্দিন মন্ডলের ছেলে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব বলেন,গত বুধবার ২৯ নভেম্বর দিবাগত রাতে ধৃত শহিদুলকে ওই মহিলার বাড়ী থেকে আটক করে, গ্রামবাসীরা থানায় খবর দেয়। সেখান থেকে ওই রাতে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। গ্রামবাসীরা অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগ করলেও, ওই মহিলা ও ধৃত শহিদুল ইসলাম তা অস্বীকার করে। এলাকাবাসী উত্তেজিত হলে আইন শৃংখলার রক্ষার স্বার্থে তাদেরকে ১৫১ ধারায় আটক করে, গতকাল বৃহস্পতিবার কোর্টে চালান করা হয়। তিনি আরো বলেন শহিদুল ইসলাম পুলিশকে জানিয়েছে, জমি কেনা-বেচা সংক্রান্ত কাজে তিনি ওই মহিলার বাড়ীতে গিয়েছিলেন।

ফুলবাড়ীতে অবৈধ ইট ভাটা নির্মান কাজ বন্ধে উচ্চ আদালতের আদেশ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার চককবীর গ্রামে, তিন ফসলি জমিতে ইট ভাটা নিমান কাজ বন্ধ করতে, উচ্চ আদালত আদেশ জারি করেছেন।
গতকাল বৃহস্পতিবার বেলা ১২ টায়, উচ্চ আদালতের আদেশের কপি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য, উপজেলা নির্বাহী অফিসার আব্দুস ছালাম এর নিকট হস্তান্তর করেন, উচ্চ আদালতে রীট পিটিশন দাখিলকারী, চককবীর গ্রামের মৃত আনছরুন নবীর ছেলে সৈয়দ সুলতান আহম্মেদ।

সৈয়দ সুলতান আহম্মেদ জানান, গ্রামের পরিবেশ রক্ষার প্রয়োজনে তিনি বাদি হয়ে, গত ১৯ নভেম্বর/২০১৭ তারিখে মহামান্য হাইকোর্টে ১৬৫৯৩ নং রীট পিটিশন দাখিল করেন। মহামান্য হাইকোট গত ২৮ নভেম্বর শুনানী অন্তে চককবীর গ্রামে নির্মিত ইট ভাটাটির সকল কার্য্যক্রম বন্ধ করার নির্দেশ দেন। মহামান্য হাইকোটের আদেশনামা, তিনি গতকাল বৃহস্পতিবার, জেলা প্রসাশক ও উপজেলা প্রসাশনসহ সকল প্রসাশনিক কর্মকর্তাগণের নিকট হস্তান্তর করেন।

উল্লেখ্য গত কয়েক মাস থেকে জৈনক্য বাবলু মেম্বার উপজেলা শিবনগর ইউপির চককবীর গ্রামে তিন ফসলি জমিতে ইট ভাটা নির্মান করছে। এতে চককবীর গ্রামের বাসীন্দারা ইট ভাটাটি বন্ধ করার জন্য দাবী করে আসছে। এই ঘটনায় জাতিয় পত্রিকাসহ কয়েকটি স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। পত্রিকায় প্রকাশিত সংবাদের উপর ভিত্তিকরে, চককবীর গ্রামের বাসীন্দা সুলতান আহম্মেদ, উচ্চ আদালতে রীট পিটিশন দাখিল করলে, আদালত ভাটাটির সকল কার্য্যক্রম বন্ধে করার নির্দ্দেশ দেন।

ফুলবাড়ীতে সাংবাদিক হারুনের পিতার মৃত্যুবার্ষিকী পলিত

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজ ও চ্যানেল এস এর ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি মোঃ হারুন-উর-রশীদ এর পিতা মৃতঃ নুর হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী গত ৩০ নভেম্বর বুধবার পালিত হয়েছে।

মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফুলবাড়ী কাঁটাবাড়ী গ্রামে মরহুমের নিজ বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মিলাদ ও দোয়া অনুষ্ঠনে মরহুমের পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া প্রার্থনা করা হয়েছে। মিলাদ ও দোয়া অনুষ্ঠানে পৌর মেয়র মানিক সরকারসহ বিভিন্ন পত্রিকার সাংবাদিক ও গন্যমান্য বাক্তিবর্গ উপস্থিত ছিলেন।