সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আইসিইউতে মেয়র আনিসুল হকের অবস্থার অবনতি

৭:১৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক– ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থান অবনতি হয়েছে। তিনি তিন দিন ধরে লাইফ সাপোর্টে রয়েছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী। হঠাৎ করেই সেখানে তার ফুসফুসে সংক্রমণ দেখা গিয়েছে।

যুক্তরাজ্যের একটি হাসপাতালে মেয়র আনিসুল হক চিকিৎসাধীন রয়েছেন। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে তাঁর চিকিৎসা চলছে। আজ বৃহস্পতিবার মেয়রের পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে গত ১৩ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তাঁর শরীরে মস্তিষ্কের প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকেরা। এরপর তাঁকে দীর্ঘদিন আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। একপর্যায়ে মেয়রের শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় তাঁর কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে নেওয়া হয়।

কিন্তু মঙ্গলবার মেয়রের পরিবারের একজন সদস্য বলেন, রক্তে সংক্রমণ ধরা পড়ায় তাঁকে আবার আইসিইউতে নেওয়া হয়েছে। এদিকে মেয়রকে আইসিইউতে নেয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে নানা গুজব ছড়িয়ে পড়ে। একটি বেসরকাটি টেলিভিশন তার মৃত্যুর খবরও স্ক্রলে প্রচার করে। পরে অবশ্য তা তুলে নেয়া হয়।

পরিবারের পক্ষ থেকে মেয়রের সুস্থতা কামনা করে দোয়া করার জন্য সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

রবি