ডিআরইউর সভাপতি সাইফুল, সম্পাদক শুভ

৮:০৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নির্বাচিত হয়েছেন বেসরকারি বৈশাখী টেলিভিশনের সাইফুল ইসলাম। এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাসসের সৈয়দ শুকুর আলী (শুভ)।

নির্বাচনে সাইফুল ইসলাম ৬০৭ ভোট পেয়ে সভাপতি হয়েছেন। সাধারণ সম্পাদক পদে সৈয়দ শুকুর আলী (শুভ) পেয়েছেন ৫০২ ভোট।

বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল। এর আগে সকাল ৯টা থেকে ডিআরইউ প্রাঙ্গণে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৫টায় শেষ হয়।

ভোটের ফলাফল অনুযায়ী ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম। এই পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আবু দারদা যুবায়ের ও রফিকুল ইসলাম আজাদ।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সৈয়দ শুকুর আলী (শুভ)। এই পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন মুরসালিন নোমানী, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল), রেজাউল করিম ও শাসছুদ্দীন আহমেদ।

ডিআরইউর বিভিন্ন পদে নির্বাচিত হয়েছেন- যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম হাসিব, দপ্তর সম্পাদক জিহাদ হোসেন চৌধুরী, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, সমাজকল্যাণ সম্পাদক কাওছার আজম, ক্রীড়া সম্পাদক আরাফাত দরিয়া। কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল কাফি, আব্দুল হাই তুহিন, জাফর ইকবাল, মাহমুদা ডলি, জান্নাতুল ফেরদৌস পান্না, এস এম এ কামাল ও কামাল মোশারেফ।

পাঁচটি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- সহসভাপতি গ্যালমান শফি, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, নারীবিষয়ক সম্পাদক ঝর্ণা মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনিসুল হক ভূঁইয়া ও সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী।

রবি