হেলমেট না পড়ায় চলন্ত অবস্থায় বাইক চালককে পুলিশের মারধর! (ভিডিও)

৯:৪৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০১৭ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক: চলন্ত অবস্থায় বাইক চালককে মারধর শুরু করেছে ভারতের তামিলনাডুর পুলিশ। অপরাধ হেলমেট পরিধান না করে বাইক চালানো। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে পুলিশের পিটুনির ভিডিও চিত্র।

স্থানীয় একটি সিসিটিভি ফুটেজে ধরা পড়ে সেই ঘটনাটি। সম্প্রতি বাইকের পিছনে এক যুবককে বসিয়ে রাজেশ নামে এক ব্যক্তি রাস্তা দিয়ে যাচ্ছিলেন। দু’জনের কারও মাথাতেই হেলমেট ছিল না। রাজেশ জানতেন না যে একটু দূরেই পুলিশ চেকিং চলছে। তিনি বাইক নিয়ে এগিয়ে যান। বাইকের গতি যথেষ্টই ছিল।

পুলিশকর্মীদের পাশ দিয়ে যেতেই চলন্ত অবস্থায় সাব-ইনস্পেক্টর (এসআই) মারিয়া আকরোস রাজেশকে লক্ষ্য করে তাঁর হাতে থাকা লাঠি দিয়ে জোরে আঘাত করেন। কোনও রকমে টাল সামলে নেন রাজেশ। কিন্তু লাঠির আঘাতে তাঁর মাথা ফেটে যায়। সিসিটিভি ফুটেজে গোটা বিষয়টি ধরা পড়ে। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর তীব্র প্রতিক্রিয়া আসতে শুরু করে। প্রশ্ন ওঠে, হেলমেট না পরার জন্য ওই বাইকআরোহীকে দাঁড় করিয়ে জরিমানা করতে পারতেন ওই এসআই। তা না করে কেন ও রকম একটা কাণ্ড ঘটলেন?

ওই বাইকআরোহীর এ ক্ষেত্রে কোনও দুর্ঘটনা ঘটে যেতে পারত, মৃত্যুও হতে পারত! ভিডিওটি নিয়ে যখন শোরগোল পড়ে যায়, অভিযুক্ত ওই এসআই-এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

স্থানীয় পুলিশ সুপার এম দুরাই জানান, এসআই-কে সাসপেন্ড করা হয়েছে। তদন্ত চলছে। পাশাপাশি, তিনি এটাও জানান, পুলিশকে দেখে ওই বাইকআরোহী ঘটনাটির আগে উত্যক্ত করেন বলে জানা গেছে। সব বিষয়ই খতিয়ে দেখা হচ্ছে, ঠিক কী হয়েছিল।