গাজীপুর টঙ্গী রেল স্টেশন এবং তুরাগ ট্রেনে হামলা

◷ ১২:০১ পূর্বাহ্ন ৷ শুক্রবার, ডিসেম্বর ১, ২০১৭ Breaking News, ঢাকা, দেশের খবর

পলাশ মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট- গাজীপুর টঙ্গী রেলস্টেশন এবং তুরাগ ট্রেনে হামলার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত আনুমানিক ৮ ঘটিকার সময়। হামলার বিষয়ে যাত্রী এবং স্টেশন মাষ্টার পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।

হামলার বিষয়ে যাত্রীরা অভিযোগ করে বলেন, ঢাকা কমলাপুর থেকে গাজীপুর অভিমুখে ছেড়ে আসা তুরাগ এক্সপ্রেস ট্রেনটি সাতটা দশ মিনিটে টঙ্গী জংশনে পৌছলে ২নং প্লাটফর্মের ৩নং লাইনে বসানো হয়।

দীর্ঘ এক ঘন্টার বেশি সময় দাঁড়িয়ে থাকার পরও ট্রেনটি না ছাড়া হলে তুরাগের যাত্রীরা স্টেশনমাষ্টারের কাছে ট্রেন ছাড়ার বিলম্বের কারণ জানতে চান। স্টেশন মাষ্টার কিছু সময়ের মধ্যে ট্রেন ছাড়ার আশ্বাস দিলে যাত্রীসাধারন ট্রেনের ভিতর উঠে বসার মিনিটের ব্যবধানে বেশ কিছু দুর্বৃত্ত তুরাগের বিভিন্ন বগিতে হামলা চালায়। এসময় কয়েকজন হামলাকারী ট্রেনের সামনের দিক হতে ১ম এবং ২য় বগিতে উঠে আক্রমন করলে সাধারন যাত্রীরা ভয়ে ট্রেন থেকে নেমে পড়েন।

ঘটনার শিকার কয়েকজন যাত্রী সময়ের কণ্ঠস্বরকে জানান, হামলাকারীরা বাঁশের লাঠি,কাঠের চেলা এবং রেল লাইনের পাথর দিয়ে ভিতরে তান্ডব চালালে ভয়ে বগিতে থাকা যাত্রীরা দ্রুত বগি থেকে নেমে পড়েন। এসময় ট্রেনের বগিতে থাকা বেশ কয়েকজন মহিলা যাত্রী ট্রেন থেকে নেমে নিরাপদ স্থানের খুজেঁ দৌড়াতে থাকেন।

যাত্রীদের উপর হামলার সময় দুর্বৃত্তকারীরা ট্রেনের জানালার গ্লাস ভাংচুর করেন বলেও জানান তারা। ঘটনার পর ৭টা ২৫মিনিটে লাইন ক্লিয়ার দিলে তুরাগ ট্রেনটি জয়দেবপুরের উদ্দেশ্যে টঙ্গী স্টেশন ত্যাগ করে।

অন্যদিকে হামলার বিষয়ে জানতে চাওয়া হলে টঙ্গী স্টেশনের দায়িত্বরত মাষ্টার হালিমুজ্জামান পাল্টা অভিযোগ করে সময়ের কণ্ঠস্বরকে বলেন, কমলাপুর থেকে ছেড়ে আসা জয়দেবপুরগামী তুরাগ সাটল ট্রেনটি সন্ধ্যা ৭টা ৮ মিনিটে টঙ্গী জংশনে প্রবেশ করে। ট্রেনটিকে স্টেশনে দাঁড় করিয়ে বিভিন্ন রুটে আরো ৬টি ট্রেন পাস করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে তুরাগ ট্রেনের যাত্রীরা ট্রেন থেকে নেমে স্টেশন নিয়ন্ত্রণ কক্ষে চড়াও হয়। যাত্রীদের পাথর নিক্ষেপে নিয়ন্ত্রণ কক্ষের দরজা ও আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়। এসময় রেলের কয়েক জন স্টাফ আহত হন।

সময়ের কণ্ঠস্বর/রবি