নোয়াখালী সুবর্ণচরে রফিকুন্নবী ও মাষ্টার দ্বীন মোহাম্মদ স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

২:৪৯ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১, ২০১৭ চট্টগ্রাম, দেশের খবর, শিক্ষাঙ্গন

মো: ইমাম উদ্দিন সুমন, স্টাফ রিপোর্টার :
নোয়াখালীর সুবর্ণচরে ১ ডিসেম্বর শিক্ষার্থীদের মেধার বিকাশ ও মেধা লালনের উদ্দেশ্যে রফিকুন্নবী ও মাষ্টার দ্বীন মোহাম্মদ স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ।

উপজেলার চরর্ক্লাক উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টায় উক্ত বৃত্তি পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীর ১০৯ জন, ৪র্থ শ্রেনীর ১২৭ জন, ৫ম শ্রেনীর ১৫০ জন ,উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণেীর ৬৫ জন ও মাদ্রাসার ৭ম শ্রেনীর ৩৩ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করে । বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন মাষ্টার মোঃ নুর আলম ,সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোঃ খালেকুজ্জামান।

বৃত্তি পরীক্ষাটির সার্বিক সহযোগিতা করেন রফিকুন্নবী ফাউন্ডিশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্রগাম বিভাগ পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) অফিসার আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক । তিনি জানান ২০১২ সাল থেকে এই পরীক্ষা শুরু করা হয় ।

পরীক্ষায় কোন প্রকার ফি আদায় করা হয়না , সরকারি বৃত্তি পরীক্ষার আদলে এই পরীক্ষা পরিচালনা করা হয় । তিনি আরও জানান এই পরিক্ষা নেওয়ার উদ্দেশ্য হচ্ছে এলাকার গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের মেধা লালন করা যেন তারা ভবিষ্যতে এক জন শুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে ।