• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে পদ্মার চরে র‌্যাবের অভিযানে ৩ জঙ্গি নিহতের ঘটনায় মামলা

৪:০৪ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১, ২০১৭ আলোচিত বাংলাদেশ, দেশের খবর

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের সীমান্তবর্তী পদ্মানদীর দূর্গম মধ্যচর এলাকায় গত মঙ্গলবার র‌্যাবের অভিযানে তিন জঙ্গি নিহত ও বিপুল পরিমান অস্ত্র,বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গত বৃহস্পতিবার সদর থানায় মামলা হয়েছে।

র‌্যাব বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে করা মামলায় অজ্ঞাতানামা ৭/৮ জন জেএমবি সদস্যকে আসামী করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা নিযুক্ত হয়েছেন সদর থানার উপপরিদর্শক (এসআই) আবু শাহীন।এদিকে, শুক্রবার বিকেল পর্যন্ত নিহত তিন পুরুষ জঙ্গির পরিচয় মেলেনি বলে নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আতিকুল ইসলাম। এদিকে অভিযানের দিন গত মঙ্গলবার থেকে গত বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন ওই চরে তল্লাশী চালিয়েছে র‌্যাব।

র‌্যাব-৫ রাজশাহী’র অধিনায়ক লে.কর্ণেল মাহবুব আলম জানান,পরের তল্লাশীতে আর কোন অস্ত্র বা বিস্ফোরক পাওয়া যায়নি। এর আগে,নিহত জঙ্গিদের লাশগুলি গত বুধবার চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার অধীনস্থ ফকিরপাড়া গোরস্থানে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়। তবে ভবিষ্যতে পরিচয় উদ্ধারের জন্য লাশগুলির তথ্য সংরক্ষণ করা হয়েছে।

এদিকে অভিযানের দিন জিজ্ঞাসাবাদের জন্য আটক জঙ্গি আস্তানা হিসেবে ব্যবহৃত বাড়ির মালিক রাসিকুলের শ্বাশুড়ী মিনারা বেগমকে ছেড়ে দেয়া হয়েছে বলে বৃহস্পতিবার র‌্যাব জানিয়েছে। র‌্যাব আরও জানায়, রাশিকুলের স্ত্রী নাজমা খাতুন ও শ্বশুর খোরশেদ আলম র‌্যাব হেফাজতে রয়েছে।