বিজয়ের মাস উপলক্ষে ছাতকে শিখা সতের স্মৃতিসৌধে পুস্পস্তবক অপর্ন

৭:২৫ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১, ২০১৭ দেশের খবর

হাবিবুর রহমান নাছির, ছাতক প্রতিনিধিঃ
ডিসেম্বর বিজয়ের মাস উপলক্ষে ছাতকে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রথমবারের মতো শিখা সতের স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৮টায় ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের লালপুল নামস্থানে অবস্থিত শিখা সতের স্মৃতি সৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে পুস্পস্তবক অর্পন করা হয়। শিখা সতের স্মৃতিসৌধে শহীদদের স্মরে এক মিনিট নিরতা পালন করা হয়।

পরে শহীদের উদ্দেশ্যে ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পাঠ করেন উপজেলা মসজিদের পেশ ইমাম মাওলানা নুরুল হক। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাছির উল¬াহ খান, সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদত লাহিন, সহকারী পুলিশ সুপার ও ছাতক সার্কেল দুলন মিয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, উপজেলা প্রাণী সম্পদ ডাঃ কর্মকর্তা মাসুদ করিম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, পরিসংখ্যান কর্মকর্তা মনিরুজ্জামান খান, ওসি আতিকুর রহমান, সমবায় কর্মকর্তা বিজিত রঞ্জন কর, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার অজয় ঘোষ, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালাসহ রানৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

মঈনপুর উঠান বৈঠকে শামীম চৌধুরী দেশের অভুতপূর্ন উন্নয়নের সাথে ছাতক-দোয়ারার চিত্র একবারেই বেমিল

ছাতকের দোলারবাজার ইউনিয়নের মঈনপুর গ্রামে বৃহস্পতিবার রাতে প্রবাসী যুবলীগ নেতা হেলাল মিয়া ও ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নুরুল হকের সভাপতিত্বে ও আওয়ামীলীগ নেতা সাদিকুর রহমানের পরিচালনায় উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতা শামীম আহমদ চৌধুরী বলেন, দেশের অভুতপূর্ব উন্নয়নের উপর ভরসা রেখে দেশবাসী আবারো বঙ্গকন্যা দেশরতœ শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় বসাবে।

দেশবাসীর সংকটকালে যে পাশে থেকে সহায়তা করে তিনি হলেন বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনা। বাঁকা পথে ক্ষমতায় আসার সকল পথ এখন রদ্ধ। তিনি বিরোধীদের উদ্দেশ্য করে বলেন, এ দেশের মানুষকে আর মিথ্যা ফাঁকা বুলি দিয়ে পথভ্রষ্ট করা যাবে না।

দেশবাসী এখন উন্নয়নের সাথে, উন্নয়নের প্রতীক নৌকার সাথে ও নৌকার কান্ডারী শেখ হাসিনার সাথে। তিনি আরো বলেন, দেশের অভুতপূর্ন উন্নয়নের সাথে ছাতক-দোয়ারার চিত্র একবারেই বেমিল। ছাতক-দোয়ারার রাস্তা-ঘাট এখন হাল-চাষ করা ফসলী জমির মতো মনে হচ্ছে। কোটি-কোটি টাকা লুটপাট করে উন্নয়ন থেকে বঞ্চিত রাখা হয়েছে এ অঞ্চলের মানুষকে।

ছাতক-দোয়ারার নিপীড়িত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করতে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য, ছাতক উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক জনাব আজমল হোসেন সজল, দোয়ারার উপজেলা আওয়ামীলীগের যগ্ম আহবায়ক শামীমুল ইসলাম শামীম, নোয়ারাই ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালিক রাজা, সিংচাপইড় ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল, দোলারবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার মিয়া, আওয়ামীলীগ নেতা ফটিক মিয়া, জসিম উদ্দিন, আলী আকবর, সাবেক চেয়ারম্যান মাসুক মিয়া, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাদিকুর রহমান, জমির উদ্দিন মেম্বার, হাসমত আলী, ইউসুফ আলী, প্রবাসী আশকর আলী, সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মুজীব মালদার, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের যগ্ম সম্পাদক আহবাব মিয়া তালুকদার সাজু, ছাতক উপজেলা আওয়ামীলীগের সদস্য এবাদুল হক এমাদ, আওয়ামীলীগ নেতা আজীজ রহমান, সেবুল আহমদ, আইয়ুব আলী, সৈয়দ আকাশ তালুকদার, সাদিক মিয়া, শীপন মিয়া, জুনেদ, আপ্তাব উদ্দিন, সাজু মিয়া, আনোয়ার হোসেন, সায়েম আহমদ, আবুল হাসনাত, দয়াল বনীক প্রমুখ। সভায় শামীম চৌধুরীরর হাতে ফুলের তোড়া দিয়ে কয়েস আহমদ রিপন ও শাহিন মিয়ার নেতৃত্বে বিএনপি ও যুবদল থেকে শতাদিক নেতাকর্মী আওয়ামীলীগ ও যুবলীগে আনুষ্ঠানিক যোগদান করেন।